• শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘নববধূর মোড়ক উন্মোচন’ ট্রেন্ড নিয়ে ব্যাপক বিতর্ক

  ভিন্ন খবর ডেস্ক

২৫ জানুয়ারি ২০২২, ১৬:৩৫
নববধূর
নববধূর। (ছবি: সংগৃহীত)

টিকটকে প্রায়ই নিত্যনতুন ট্রেন্ড আসে। এবার আসল ‘নববধূর মোড়ক উন্মোচন’ ট্রেন্ড, যা ইতোমধ্যে ভাইরাল হয়েছে। তবে টিকটকের এই ট্রেন্ডকে ঘিরে শুরু হয়েছে চরম বিতর্ক। নতুন এই ট্রেন্ড চলতি মাসের শুরুতে মালয়েশিয়ার মুসলিম নবদম্পতিদের মধ্যে জনপ্রিয় হয়ে ওঠে।

নতুন এই ট্রেন্ডে নব বিবাহিত দম্পতি বিয়ের পোশাকেই আয়নার সামনে দাঁড়িয়ে ভিডিয়ো শুরু করেন। এ সময় বর নতুন বউয়ের মাথার হিজাব খুলে দেন।

‘নববধূর মোড়ক উন্মোচন’ বিয়ের বিষয়টি ঘোষণা দেওয়ার নতুন উপায় বলা হচ্ছে। এর মাধ্যমে যারা ভিডিয়োটি দেখছে তাদের কাছে নবদম্পতি ঘোষণা দেন, যে তারা এখন আইনগতভাবে বিবাহিত।

ধর্মীয় নেতাসহ সমাজের বড় অংশ নতুন এই ট্রেন্ডকে মোটেও ভালোভাবে গ্রহণ করেনি। ভালোবাসার প্রকাশের জন্য এমন অঙ্গভঙ্গি নিষিদ্ধ করার আহ্বান জানানো হয়েছে।

এ ব্যাপারে সদ্য বিবাহিত মালয় তরুণী ইলি আকিলাহ বলেন, এইটা অদ্ভূত ট্রেন্ড। আমি এই ট্রেন্ডে অংশ নিতে যাচ্ছি না এটা নিশ্চিত। কোনো সুস্থ মস্তিষ্কের মানুষই এমন কাজ করতে পারে না।

এ ব্যাপারে মালয়েশিয়ার পশ্চিম উপকূলীয় রাজ্য পার্লিসের বাসিন্দা মুফতি ডা. আসরী জয়নুল আবেদীন বলেন, ক্যামেরার সমানে স্ত্রীর হিজাব খোলা ‘স্ত্রীকে বিক্রি করে দেওয়ার’ শামিল।

ওডি/জেআই

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড