• রোববার, ২৩ জানুয়ারি ২০২২, ৯ মাঘ ১৪২৮  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

চাকরি ছাড়লেন কর্মী, ‘২২৭ কেজি কয়েন’ বেতন দিলেন ক্ষুব্ধ মালিক!

  ভিন্ন খবর ডেস্ক

১২ জানুয়ারি ২০২২, ১৬:৩২
চাকরি ছাড়লেন কর্মী, ‘২২৭ কেজি কয়েন’ বেতন দিলেন ক্ষুব্ধ মালিক!
২২৭ কেজি কয়েন (ছবি : মেডলি অড)

চাকরি ছেড়ে যাওয়ায় সম্প্রতি যুক্তরাষ্ট্রের জর্জিয়ায় একটি প্রতিষ্ঠানের মালিক তার এক কর্মীকে ২২৭ কেজি কয়েন দিয়ে বেতন পরিশোধ করেছেন।

ব্রিটিশ মিডিয়া দ্য ডেইলি মিরর জানিয়েছে, জর্জিয়ার ‘ওকে ওয়াকার অটোওয়ার্কস’ কারখানার মালিক মাইলস ওয়াকার চাকরি ছেড়ে দেওয়ায় অ্যান্ড্রিয়াজ ফ্লেটেন নামে এক কর্মীকে মোট ৯১ হাজার ৫০০টি কয়েন দিয়ে বেতন পরিশোধ করেছেন। শুধু তাই নয়, কয়েনের সঙ্গে ওই কর্মীকে অপ্রীতিকর ভাষায় লেখা একটি চিরকুটও দিয়েছেন সেই মালিক।

জানা গেছে, মালিক মাইলস ওয়াকারের সঙ্গে সম্পর্ক তিক্ততার চরম পর্যায়ে পৌঁছে যাওয়ায় চাকরি ছাড়ার সিদ্ধান্ত নেন অ্যান্ড্রিয়াচজ। এ সময় অ্যান্ড্রিয়াজ তার বেতনের ৯১৫ ডলার (প্রায় ৮০ হাজার টাকা) পরিশোধের দাবি জানালে ক্ষুদ্ধ মাইলস ৯১ হাজার ৫০০টি কয়েনে বেতনের অর্থ পরিশোধ করেন।

চাকরি ছেড়ে দেওয়ায় সম্প্রতি যুক্তরাষ্ট্রের জর্জিয়ায় এক ক্ষুব্ধ মালিক কর্মীকে ২২৭ কেজি পয়সা দিয়ে বেতন দিয়েছেন।

এ দিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে সেই ঘটনার ছবি শেয়ার করে অ্যান্ড্রিয়াজ অভিযোগ তুলেছেন, সব কয়েন গুনে শেষ করতে তার সাত ঘণ্টা সময় লেগেছে, অথচ তাকে বেতনের সম্পূর্ণ অর্থ দেওয়া হয়নি।

আরও পড়ুন : বিমানের ককপিটে ভাঙচুর চালালেন যাত্রী (ভিডিয়ো)

অপর দিকে কথাটি জানার পর দেশটির শ্রম বিভাগ মাইলস ওয়াকার ও তার প্রতিষ্ঠানের বিরুদ্ধে কর্মীকে হেনস্তা, শ্রম আইন ভঙ্গসহ একাধিক অভিযোগ মামলা দায়ের করেছে।

ওডি/কেএইচআর

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড