• শুক্রবার, ২৮ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মৃত সঙ্গীকে ছাড়তে চাচ্ছে না বিচ্ছেদে ব্যথিত ময়ূর

  ভিন্ন খবর ডেস্ক

০৫ জানুয়ারি ২০২২, ১৮:৩০
সঙ্গীর মৃতদেহের পেছনে ছুটছে বিচ্ছেদে ব্যথিত ময়ূর
সঙ্গীর মৃতদেহের পেছনে ছুটছে বিচ্ছেদে ব্যথিত ময়ূর। (ছবি: সংগৃহীত)

পৃথিবীতে বেঁচে থাকতে হলে প্রয়োজন হয় সঙ্গীর। সঙ্গীবিহীন জীবন অনেকটা মরুভূমির মতোই শুষ্ক। সেটা হোক মানুষ বা অন্য কোনো প্রাণী, সঙ্গীর ভালোবাসা সবার জন্যই গুরুত্বপূর্ণ। আর তাই সঙ্গীর বিয়োগে মানুষের মতো ব্যথিত হয় প্রাণীও।

তেমনই এক ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্লাটফর্মে। যেখানে দীর্ঘদিনের সঙ্গীর বিয়োগে ব্যথিত এক ময়ূরের কষ্টের দৃশ্য উঠে এসেছে। বুধবার (৫ জানুয়ারি) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

ভাইরাল হওয়া ওই ভিডিওতে দেখা যাচ্ছে, সম্প্রতি মারা যাওয়া এক ময়ূরের মৃতদেহ দু’জন মানুষ নিয়ে যাচ্ছে। আর পেছনে তাদেরকে অনুসরণ করে হেঁটেই চলেছে মারা যাওয়া ওই ময়ূরেরই দীর্ঘদিনের সঙ্গী ময়ূর।

এনডিটিভি বলছে, উভয় ময়ূরই একে অপরের সঙ্গী হিসেবে দীর্ঘ চার বছর একসঙ্গে বাস করেছে। আর এই কারণেই হয়তো সঙ্গীর মৃত্যুর পরও তাকে যেতে দিতে চাচ্ছিল না পেছনে পেছনে হাঁটতে থাকা ময়ূরটি। মৃত ময়ূরকে মাটি চাপা দেওয়া পর্যন্ত ওই দুই ব্যক্তিকে অনুসরণ করছিল সে।

ভারতের বন বিভাগের কর্মকর্তা প্রবীণ কাসওয়ান নিজের টুইটার অ্যাকাউন্টে এই ভিডিওটি প্রকাশ করেন। উত্তর ভারতের রাজস্থান রাজ্যের কুচেরা শহরে এই ঘটনা ঘটেছে বলে সেখানে জানান তিনি।

এদিকে মঙ্গলবার (৪ জানুয়ারি) রাতে টুইটারে পোস্ট করার পর ১৯ সেকেন্ডের এই ভিডিওটি এখন পর্যন্ত দেড় লাখেরও বেশি বার দেখা হয়েছে। ভিডিওর নিচে করা মন্তব্যে সঙ্গীর মৃতদেহের পেছনে পেছেনে ব্যথিত ময়ূরের এই হেঁটে যাওয়াকে অনেকেই ‘হৃদয়স্পর্শী’ বলে উল্লেখ করেছেন। অনেকে এই পাখিটির জন্য দুঃখও প্রকাশ করেছেন।

ওডি/জেআই

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড