• বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভাইকে মাথায় নিয়ে ১০০ সিড়ি ভেঙ্গে বিশ্বরেকর্ড

  ভিন্ন খবর ডেস্ক

২৯ ডিসেম্বর ২০২১, ১৬:৫৭
ভাইকে মাথায় নিয়ে সিঁড়ি ভাঙছেন আরেক ভাই
ভাইকে মাথায় নিয়ে সিঁড়ি ভাঙছেন আরেক ভাই। (ছবি: সংগৃহীত)

ভিয়েতনামি বংশোদ্ভূত সহোদর গিয়াং কুয়োক কো ও গিয়াং কুয়োক নিয়েপ। এক ভাই উল্টো করে অন্য ভাইকে মাথায় তুলে নিয়ে দ্রুততম সময়ে ১০০ সিঁড়ি ভেঙে ওপরে উঠছেন। এমন চিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে নিশ্চয় আপনার চোখে পড়েছে। এই অসাধ্য সাধন করে তারা গড়েছেন বিশ্বরেকর্ড।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে সম্প্রতি বিচিত্র এই কাজের জন্য নাম উঠেছে তাদের। তবে অপর এক ব্যক্তিকে উল্টো করে মাথায় নিয়ে স্বল্প সময়ে সিঁড়ি দিয়ে ওপরে ওঠার জন্য আগেও বিশ্ব রেকর্ড করেছিলেন তারা। এবার নিজেদের রেকর্ড নিজেরাই ভেঙেছেন দুই ভাই।

এর আগে ২০১৬ সালে এই রেকর্ড গড়েছিলেন গিয়াং কুয়োক কো ও গিয়াং কুয়োক নিয়েপ। এ সময় তারা একইভাবে ওই ক্যাথেড্রালের ৯০টি সিঁড়ি ভেঙে ওপরে উঠেছিলেন। ২০১৮ সালে তাদের সেই রেকর্ড ভেঙে দেন পেরুর জিমন্যাস্ট পাবলো নোনাতো পানদুরো ও জোয়েল ওয়াইকেট সাভেদ্রা। তারা ৯১টি সিঁড়ি ভেঙেছিলেন। এখন আবারও এই রেকর্ড গিয়াং কুয়োক সহোদরের দখলে গেল।

৩৭ বছর বয়সী বড় ভাই গিয়াং কুয়োক কোর। আর ছোট ভাই গিয়াং কুয়োক নিয়েপের বয়স ৩২ বছর। তারা সার্কাসে কাজ করেন। সম্প্রতি এই দুই ভাই স্পেনের উত্তর-পূর্বাঞ্চলীয় কাতালোনিয়া অঞ্চলের সেইন্ট ম্যারি’স ক্যাথেড্রালের বাইরের সিঁড়িতে তাদের নৈপুণ্য দেখান।

আরও পড়ুন : বুদ্ধিতে আইনস্টাইনের চেয়েও এগিয়ে ব্রিটিশ বালক

ওই ক্যাথেড্রালে সিঁড়ি রয়েছে ৯০টি। এ জন্য বাড়তি আরও ১০টি সিঁড়ি যোগ করা হয়েছিল। দুই ভাই ভারসাম্য রক্ষা করে মাত্র ৫৩ সেকেন্ডে ১০০টি সিঁড়ি ভেঙে ওপরে ওঠেন। এর মধ্য দিয়ে একজন ব্যক্তিকে মাথার ওপরে উল্টো করে নিয়ে দ্রুত ১০০ সিঁড়ি ভাঙার নতুন রেকর্ড গড়েন এই দুই ভাই।

ওডি/জেআই

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড