• বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

চুরি করতে ১০ কেজি ওজন ঝরাল চোর!

  ভিন্ন খবর ডেস্ক

১৭ নভেম্বর ২০২১, ১৯:২৩
চোর
চোর। (ছবি: সংগৃহীত)

চুরি করতে চোরেরা কত শত কৌশলই না নেয়। সব কিছু দেখেশুনে দীর্ঘদিন ধরে চলে পরিকল্পনা, এরপর কাজে নেমে পড়া। কিন্তু কাজ শেষ করতে চোরদের অবশ্যই সুস্থ-সবল হওয়া দরকার। বেশি দুর্বল অথবা মোটাতাজা শরীর নিয়ে তো আর সিঁদ কেটে ঘরে ঢোকা যায় না! সে কথা মাথায় রেখেই সম্ভবত ভারতের এক চোর চুরির আগে ১০ কেজি ওজন কমিয়েছেন। আর তা নিয়ে হইচই পড়ে গেছে স্থানীয় মিডিয়ায়।

জানা যায়, আহমেদাবাদের উদয়পুরের বাসিন্দা মতি সিং চৌহান প্রায় দুই বছর কাজ করেছেন বোপালের বসন্ত বাহার সোসাইটির মোহিত মারাদিয়ার বাড়িতে। ঘরের বিভিন্ন কাজে সাহায্য করতেন তিনি। ফলে আনাচকানাচে কোথায় কী রয়েছে, ঘরের কোথায় মূল্যবান জিনিস রাখা হয় তা খুব ভালোভাবেই জেনে যান মতি সিং। আর তারপরই ওই বাড়িতে চুরির পরিকল্পনা করেন তিনি।

মতি সিং জানতেন বাড়ির দরজা ডিজিটাল, যা ভাঙা যাবে না এবং বাড়ির সামনে-পেছনে সিসি ক্যামেরা লাগানো। তাই সেগুলোর নজর এড়িয়ে রান্নাঘরের ভেন্টিলেশন জানালা দিয়ে ঘরে ঢোকার পরিকল্পনা করেন তিনি।

যেমন ভাবা তেমন কাজ, ৩৪ বছর বয়সী ওই ব্যক্তি গত ৫ নভেম্বর সাবেক মনিবের বাড়িতে চুরি করতে যান। সঙ্গে নেন একটি তোয়ালে ও করাত। সেগুলো দিয়ে রান্নাঘরের জানালা ভেঙে ঢুকে প্রায় ৩৭ লাখ রুপির জিনিসপত্র নিয়ে বেরিয়ে যান।

আর এই কাজটি করতে পাক্কা ১০ কেজি ওজন কমিয়েছিলেন অভিযুক্ত ব্যক্তি। পুলিশের কাছে ধরা পড়ার পর তিনি জানান, যেহেতু দরজা ভাঙা সম্ভব ছিল না এবং রান্নাঘরের ছোট জানালা দিয়ে ঢুকতে হতো, তাই তাকে রোগা হতেই হতো। এ জন্য দিনের পর দিন মাত্র এক বেলা খেয়ে নিজের ওজন ৭৫ থেকে ৬৫ কেজিতে নামিয়ে আনেন মতি সিং। তারপর যান চুরি করতে।

তার জানালা ভেঙে ঘরে ঢোকার দৃশ্য বাড়ির সিসি ক্যামেরায় ধরা পড়েনি। এ কারণে চোর ধরতে বেশ বেগ পেতে হয় পুলিশকে। পরে নানা সূত্র কাজে লাগিয়ে নিকটবর্তী একটি হার্ডওয়্যার দোকানের সিসি ক্যামেরার ফুটেজ থেকে চুরির কিনারা খুঁজে পায় আহমেদাবাদ রুরাল পুলিশের ক্রাইম ব্রাঞ্চ। এরপর ফোন ট্র্যাক করে এসপি সিং রোডের একটি বাস স্টপেজ থেকে ধরা হয় মতি সিংকে। জানা যায়, ওই দিনই তিনি উদয়পুরে বাড়ির উদ্দেশে রওনা দিয়েছিলেন।

আরও পড়ুন : ৫২ বছর অনুসন্ধানের পর মিলল মৃত ডাকাত!

এ বিষয়ে স্থানীয় এক পুলিশ কর্মকর্তা জানান, মতি সিং চৌহান ওই বাড়িতে দীর্ঘদিন কাজ করার সুবাদে তার কাছে সব ধরনের তথ্য ছিল এবং তিনি জানতেন কোথায় সিসি ক্যামেরা রয়েছে। ধরা পড়ার পর মতি সিং জানিয়েছেন, দিনে মাত্র একবার খেয়ে ওজন কমিয়েছিলেন শুধু চুরি করার লক্ষ্যে। তার সাবেক মনিবও জানিয়েছেন, মতি সিং রাতে খাবার খেতেন না ডায়েটের বাহানায়। আর তাতেই ১০ কেজি ওজন কমে যায় তার।

ওডি/জেআই

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড