• সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মমতা ব্যানার্জির সঙ্গে বিয়ে হচ্ছে সোশ্যালিজমের

  ভিন্ন খবর ডেস্ক

১১ জুন ২০২১, ১৩:০৬
মমতা ব্যানার্জির সঙ্গে বিয়ে হচ্ছে সোশ্যালিজমের
সোশ্যালিজমের সঙ্গে মমতা ব্যানার্জি (ছবি : এই সময়)

কনের নাম মমতা ব্যানার্জি আর বর সোশ্যালিজম। বিয়ের তারিখ ১৩ জুন। বিয়েটি হতে চলেছে তামিলনাড়ুর সালেম জেলায়। হ্যাঁ, ঠিকই পড়ছেন আপনি। সেই বিয়ের কার্ড এখন ভাইরাল সামাজিক যোগাযোগ মাধ্যমে।

তবে গল্প এখানেই শেষ নয়। সোশ্যালিজমের আরও ২ ভাই আছে, তাদের নাম- কমিউনিজম এবং লেনিনিজম। কমিউনিজমের ছেলের নাম মার্কসিজম। এই ৩ ছেলে এবং এক নাতিকে নিয়েই মোহনের পরিবার। সালেম জেলার সিপিআইয়ের জেলা সম্পাদক মোহন।

তিনি বলেছিলেন, আমাদের পরিবার বহুদিন ধরেই সমাজতান্ত্রিক মতাদর্শে বিশ্বাসী। পূর্বজদের সময় থেকেই আমরা সমাজতন্ত্রে দীক্ষা নিয়েছি। আমরা হলাম চতুর্থ প্রজন্ম। নয়ের দশকে যখন সোভিয়েত রাশিয়া ভেঙে গেল, তখন আমার স্ত্রী গর্ভবতী। তাই প্রথম সন্তানের নাম কমিউনিজম রেখেছি। এক বার একটি মিথ্যে মামলায় ফেঁসে ১৫ দিন গা ঢাকা দিয়েছিলাম। সেই সময়ে লেনিনিজমের জন্ম হয়। তার পর এলো সোশ্যালিজম। মেয়ে হলে তার নাম মার্কসিয়া রাখব ভেবেছিলাম।

মোহন জানিয়েছেন, কনে মমতা ব্যানার্জির পরিবারের সঙ্গে মোহনদের পরিচয় বহু দিনের। তারা উভয়ই প্রতিবেশী। তবে মমতা কংগ্রেস পরিবারের মেয়ে। ২০ বছর আগে কংগ্রেসেই ছিলেন বাংলার বর্তমান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সময়ে মমতার নেতৃত্বে অনুপ্রাণিত হয়েই মেয়ের নাম তার নামে রেখেছিল ওদের পরিবার।

আরও পড়ুন : নারীদের একা বসবাসের অনুমতি সৌদিতে

তবে ছেলেদের এই নাম রাখার জন্য বহু ক্ষেত্রেই তাকে সমস্যার মধ্যে পড়তে হয়েছে বলেও দাবী মোহনের। এমনকি হাসপাতালে বছর তিনেকের কমিউনিজমের চিকিৎসা করতেও রাজি হননি চিকিৎসক। তবে তার একটাই আক্ষেপ, পরিবারে কোনো কন্যা সন্তান নেই। তবে ভবিষ্যতে কারও মেয়ে হলে তার কী রাখা হবে তাও ভেবে রেখেছেন মোহন- ‘কিউবাইজম’।

ওডি/কেএইচআর

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড