• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভূতে দূর করবে করোনার মানসিক চাপ!  

  ভিন্ন খবর ডেস্ক

২৪ আগস্ট ২০২০, ১৮:৫৫
করোনা
ছবি : সংগৃহীত

সামান্য হাঁচি, অল্প কাশি কিংবা অল্প গা গরম। তিনটের মধ্যে যেকোনও একটা উপসর্গ দেখা দিলেই হল। ব্যস প্রায় সঙ্গে সঙ্গেই করোনাতঙ্কে কাঁটা হয়ে যাচ্ছেন। তার ফলে অদৃশ্য ভাইরাস আপনার শরীরে থাবা বসাতে না পারলেও মানসিকভাবে অস্থির করে তুলছে আপনাকে। এছাড়াও গৃহবন্দি জীবনের ফলে বাড়ছে মানসিক উদ্বেগ। সকলের মানসিক স্বাস্থ্যের উন্নতি ঘটাতে জাপানের কোয়ারাগারাসেটাই সংস্থার উদ্যোগে তৈরি হল ‘স্কেয়ার স্কোয়াড’।

ঠিক কীভাবে মানসিক উদ্বেগ দূর হবে আপনার? ওই সংস্থা সূত্রে খবর, একটি অন্ধকার ঘরে কফিনের মতো দেখতে সাড়ে ছ’ফুটের একটি বাক্স তৈরি করা হয়েছে। আপনি চাইলে ওই বাক্সের ভিতর শুয়ে পড়বেন। এবার ওই বাক্সের ভিতরে ঢুকে আপনি চাইলে দেখতে পারবেন ভূতের সিনেমা। আপনার আশপাশ দিয়ে ঘুরে বেড়াবে ভূত। তারা আপনাকে ভয় দেখাবে। কখনও কখনও আপনি শরীরে তাদের স্পর্শ বুঝতে পারবেন। আবার হয়তো কখনও আপনার গায়ে দেওয়া হবে জলের ছিঁটে। তার ফলে ঠান্ডা অনুভব করবেন। এভাবে ১৫ মিনিট আপনি ওই কফিনবন্দি থাকতে পারবেন।

আরও পড়ুন : রাহুলকে ঘিরে কংগ্রেসের বৈঠকে উত্তাপ

সংস্থার কো-অর্ডিনেটর কেন্টা ইওয়ানা বলেন, “এই পনেরো মিনিট আপনি বাইরের জগতের কথা একেবারেই ভুলে যাবেন। করোনা পরিস্থিতিতে তৈরি হওয়া মানসিক চাপমুক্তও হতে পারবেন।”

বন্দি জীবনে সত্যি একঘেয়ে হয়ে গিয়েছেন অনেকেই। তার ফলে বর্তমানে ‘স্কেয়ার স্কোয়াডে’ ভিড়ও জমছে ভালই। মাত্র ১৫ মিনিটের কফিনবন্দি জীবন উপভোগও করছেন অনেকেই। তাঁদের মতে, এই দমবন্ধ করা পরিস্থিতিতে ‘স্কেয়ার স্কোয়াড’ সকলেরই মন জয় করবে। করোনা পরিস্থিতিতে ‘স্কেয়ার স্কোয়াড’ই মানসিক অবসাদগ্রস্তদের বাঁচার অক্সিজেনের জোগান দেবে বলেই আশাবাদী ওই সংস্থা।

ওডি/

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড