• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনাকালের বিষন্নতাকে দূরে রাখতে বৃক্ষের সাথে আলিঙ্গন!

  অধিকার ডেস্ক

১৪ জুলাই ২০২০, ১৩:৩৬
বিষন্নতাকে দূরে রাখতে বৃক্ষের সাথে আলিঙ্গন
বিষন্নতাকে দূরে রাখতে বৃক্ষের সাথে আলিঙ্গন (ছবি : সংগৃহীত)

প্রাণঘাতী করোনা ভাইরাসের অতিমাত্রায় সংক্রামক হওয়ায় সামাজিক দূরত্ব মেনে চলাই বর্তমানে করোনা প্রতিরোধের সর্বোত্তম উপায় হিসেবে বিবেচিত হচ্ছে। তবে মানুষ সামাজিক জীব।

তাই সামাজিক দূরত্ব মানতে গিয়ে তৈরি হচ্ছে বিষন্নতা, হতাশা। আর এই বিষন্নতা কাটাতে মানুষকে সাহায্য করতে পারে বৃক্ষ।

সম্প্রতি ইসরাইল সরকারি সংস্থা ইসরাইল ন্যাচার এন্ড পার্ক কর্তৃপক্ষ বৃক্ষকে আলিঙ্গন করে করোনাকালের বিষন্নতা দূর করার জন্য সামাজিক যোগাযোগমাধ্যম দেশটির বাসিন্দাদের প্রতি আহ্বান জানিয়েছে। এই নিয়ে একটি ক্যাম্পেইনও চালাচ্ছে সংস্থাটি।

এই ক্যাম্পেইন নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ইসরাইল ন্যাচার এন্ড পার্ক কর্তৃপক্ষের পক্ষ থেকে বলা হয়েছে, আমরা এই সময়ে বন্ধু এবং পরিবারের সদস্যদের বিব্রতকর অবস্থার মধ্যে ফেলতে পারি না। এর পরিবর্তে চলুন বৃক্ষ আলিঙ্গন করি।

ক্যাম্পেইনের বিষয়ে ইসরাইল ন্যাচার এন্ড পার্কের কর্মকর্তা ওরিট স্টেইনফেল্ড বলেন, করোনাকালের এমন অপ্রীতিকর পরিস্থিতিতে আমরা মানুষকে পরামর্শ দিচ্ছি যে প্রকৃতিতে আসুন, বৃক্ষকে আলিঙ্গন করুন, ভালোবাস প্রকাশ করুন ।

সম্প্রতি ইসরাইলের তেল আবিবের আপোল্লোনিয়া ন্যাশনাল পার্কে বেশ কয়েকজন দর্শনার্থী ইসরাইল ন্যাচার এন্ড পার্ক কর্তৃপক্ষের মাধ্যমে বৃক্ষ আলিঙ্গনের সুযোগ পান। এ নিয়ে বারবারা গ্র্যান্ট নামের এক বৃদ্ধা বলেন, মানুষের সবচেয়ে প্রয়োজনীয় মৌলিক চাহিদা হলো সম্পর্ক, স্পর্শ এবং আলিঙ্গন। এ সময় করোনাকালে নিজের নাতিকে আলিঙ্গন না করতে পারার জন্য দুঃখ প্রকাশ করেন বারবারা গ্র্যান্ট।

গত এপ্রিলে আইসল্যান্ড সরকারের পক্ষ থেকেও করোনাকালে মানুষের বিষন্নতা দূর করার জন্য এমন উদ্যোগ নেয়া হয়েছিল।

ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, ইসরাইলে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৪০ হাজার ৬৩২ জন,। মারা গেছেন ৩৬৫ জন।

ওডি

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড