• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা থেকে বাঁচতে মাস্ক পরছে বানর!

  অধিকার ডেস্ক

০৯ জুলাই ২০২০, ১০:৩৪
মাস্ক পরছে বানর
মাস্ক পরছে বানর (ছবি : সংগৃহীত)

সারাবিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে এক কোটি ২১ লাখ ৬৭ হাজার ৪৯ জন এবং মারা গেছে পাঁচ লাখ ৫২ হাজার ৫০ জন। কিন্তু করোনার কোনো টিকা এখন পর্যন্ত উদ্ভাবন হয়নি।

সে কারণে মানুষে মানুষে শারীরিক দূরত্ব বজায় রেখে, মাস্ক ব্যবহার করে ও নিয়ম করে হাত পরিষ্কার রেখে করোনা থেকে বাঁচার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা।

কিন্তু মানুষ কি সেই গুরুত্ব দিচ্ছে মাস্ক পরার ব্যাপারে? অধিকাংশই হয়তো দিচ্ছে, কিন্তু বাকি রয়ে যাচ্ছে অনেকেই। দেখা যাচ্ছে, অনেকেই বাড়ি থেকে বের হচ্ছে মাস্ক ছাড়া। আর সেখানেই 'নিয়ম' মানা কাকে বলে, দেখিয়ে দিল একটি বানর!

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিডিও। যেখানে একটি কাপড়ে মুখ ঢেকে প্রকাশ্যে হাঁটাচলা করছে বানরটি। তার সেই নিয়ম মানার দৃশ্য দেখে রীতি মতো মুগ্ধ নেটিজেনরা।

ভারতের বন বিভাগের কর্মকর্তা সুশান্ত নন্দা ভিডিওটি প্রথমে সোশ্যাল মিডিয়ায় দেন। সেখানে দেখা যাচ্ছে, কাপড়টি নিয়ে বেশ কিছুক্ষণ সেটি পর্যবেক্ষণ করছে বানরটি। বেশ কিছুক্ষণ চিন্তাভাবনা করার পর মাথা থেকে গলা পর্যন্ত জড়িয়ে নেয় সে। রোদের হাত থেকে বাঁচতে নারীরা যেভাবে মুখ ঢেকে নেয়, অবিকল যেন সেভাবে।

সোশ্যাল মিডিয়ায় ভিডিওটি ঝড়ের গতিতে ছড়িয়ে পড়েছে। বহু মানুষ বানরের উপস্থিত বুদ্ধির প্রশংসা করেছেন। বানরের এ ধরনের বুদ্ধির নজির বারবার প্রকাশ্যে এসেছে বলেও মানছেন অনেকে।

করোনা আবহে বাড়ির পোষা প্রাণীদের জন্য অনেকেই মাস্ক ব্যবহার করছেন। নিত্যনতুন মাস্ক পোষ্যদের জন্য বিক্রিও হচ্ছে দেদারসে। কিন্তু রাস্তা থেকে পাওয়া কাপড় মাস্কের মতো ব্যবহার করছে বানর, এ দৃশ্য আগে কখনো দেখা যায়নি বলেই মতামত অনেকের।

ওডি

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড