• মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাথা ন্যাড়ার হিড়িক

  অধিকার ডেস্ক

১০ এপ্রিল ২০২০, ১৬:৩৯
ফাইল ছবি
ফাইল ছবি

দেশে করোনাভাইরাসের প্রকোপ ঠেকাতে সরকার বন্ধ ঘোষণা করেছে দেশের স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলো। আর এই সুযোগে ঘরে বসেই অনেকে মাথা ন্যাড়া করে ফেলছেন।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) অসংখ্য সাবেক ও বর্তমান শিক্ষার্থী, কয়েকজন শিক্ষকদের মাঝেও পড়ে গেছে মাথা ন্যাড়া করার হিড়িক। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রায় দুই শতাধিক সাবেক-বর্তমান  শিক্ষার্থী মাথা ন্যাড়া করেছেন বলে জানা গেছে।

এ বিষয়ে জানতে চাইলে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগের ৪২তম আবর্তনের শিক্ষার্থী শাকিল উজ্জামান বলেন, মাথা ন্যাড়া করলে মাথার ত্বক ভালো থাকে। নতুন চুল ঘন হয়ে গজায়। ময়লা বা খুশকি জাতীয় কিছু থাকতে পারে না। তাছাড়া সামনে গ্রীষ্মের মৌসুম। ন্যাড়া মাথা থাকলে মাথায় গরম কম লাগবে। 

নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের শিক্ষার্থী আজিম হোসেন রতন বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ থেকে শিক্ষার্থীদের নিরাপদ রাখতে সরকার দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান অনেকদিনের জন্য বন্ধ ঘোষণা করেছে। এর সুবাদে বাড়িতেও থাকা হবে বেশকিছুদিন, যেমনটা এই ব্যস্ত জীবনে অনেক দিন পর ঘটছে! 

তাছাড়া, মাঝেমধ্যে মাথা ন্যাড়া করলে নাকি চুলের স্বাস্থ্য ভাল থাকে।

উল্লেখ্য , চীনে করোনা পরিস্থিতিতে  দেশটির বেইজিংসহ সব প্রদেশ থেকে চিকিৎসক এবং নার্স সেখানে পাঠানোর আগে অনেকের মাথা ন্যাড়া করে পাঠানোর একটি ভিডিও পোস্ট করেছিল বার্তা সংস্থা রয়টার্স।

সেখানে বলা হয়, আক্রান্তদের চিকিৎসা দেওয়ার সময় যেন নিজেরা এ ভাইরাসে আক্রান্ত না হন; সে জন্য চিকিৎসক এবং নার্সরা চুল ছোট করে ফেলেছেন। এছাড়া অনেকে ন্যাড়াও হয়েছিলেন। আর এ সুবাদে সামাজিক যোগাযোগ মাধ্যমেও ন্যাড়া হওয়ার বিষয়টি বাংলাদেশেও ছড়িয়ে পড়ে।

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড