• শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

'থানকুনি চিকিৎসা' চলছে দেশের বাইরেও

  ভিন্ন খবর ডেস্ক

০৭ এপ্রিল ২০২০, ১৪:১১
থানকুনি পাতা

বাংলাদেশে করোনা রোগীর সন্ধান পাওয়ার পর থেকেই গ্রামাঞ্চলের মানুষদের মধ্যে ছড়িয়ে পড়ে নানা জল্পনা-কল্পনা, বিস্তার লাভ করে অনেক আজগুবি তথ্য। এই সকল গুজবের মধ্যে একটি থানকুনি পাতা চিবিয়ে খেলে করোনাভাইরাস শরীরে প্রবেশ করবে না। বাংলাদেশ ছেড়ে সীমানা পেয়িয়ে এখন পশ্চিমবঙ্গেও চলছে এই গুজব।

করোনা আতঙ্কের আবহে একাধিক কন্ট্রোল রুম খোলা হয়েছে জলপাইগুড়িতে। সেখানে গতকাল একজন করে জিজ্ঞাসা করে, থানকুনি পাতা বেঁটে খেলে নাকি করোনা হয় না? ফোনে এই প্রশ্ন শুনে খানিকক্ষণ চুপ ছিলেন হেল্পলাইনের কর্মী। কোনো উত্তর না পেয়ে হেল্পলাইনের কর্মী বলে,জানি না। বলতেই ফোনের ওপার থেকে, ‘জানেন না তো কন্ট্রোল রুম খুলে নম্বর বিলিয়েছেন কেন?’

জেলা বিপর্যয় মোকাবিলা দফতরের কন্ট্রোল রুমে গত সপ্তাহে এসেছিল এমনিই একটি প্রশ্ন। এই প্রশ্নেরও উত্তর খুঁজে পাননি কর্মী। জেলা বিপর্যয় মোকাবিলা দফতরের ওসি রত্না চক্রবর্তীর জানান, কাজের ফোনও অনেক আসছে। তবে প্রতিদিনই এমন অনেক প্রশ্ন আসছে যেগুলির উত্তর দিতে সমস্যা হচ্ছে।

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড