• সোমবার, ২৫ মে ২০২০, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

একাই দান করলেন ৭.৫ বিলিয়ন ডলার!

  অধিকার ডেস্ক

০২ এপ্রিল ২০২০, ১২:০৬
ভারতীয় ব্যবসায়ী আদম প্রেমজি
ভারতীয় ব্যবসায়ী আদম প্রেমজি (ছবি : সংগৃহীত)

মুক্ত হস্তে দান করার কারণে এর আগেও তিনি শিরোনামে এসেছেন ভারতীয় ব্যবসায়ী আদম প্রেমজির জুড়ি নেই। সুবিধাবঞ্চিত ও সু-শিক্ষার জন্য তিনি অনুদান করে থাকেন।

আর এর জন্য এবার দান করলেন ৭.৫ বিলিয়ন মার্কিন ডলার অর্থাৎ ৫০ হাজার কোটি রুপি। উইপ্রো লিমিটেডের এ ধনকুবের ইতিমধ্যে তার কোম্পানির শেয়ারের ৩৪ শতাংশ দান করেছেন।

শুক্রবার (২৭ মার্চ) আজিম প্রেমজি ফাউন্ডেশনে এক বিবৃতির বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির একটি প্রতিবেদনে এ সব তথ্য উল্লেখ করা হয়েছে।

ফাউন্ডেশনের বিবৃতিতে উল্লেখ করা হয়েছে, ভারতের সরকারি স্কুলের মান এবং সমতার উন্নয়নে সংস্থাটি কাজ করে যাচ্ছে। প্রাদেশিক সরকারের সঙ্গে যৌথভাবে কাজ করে যাচ্ছে সংস্থা।

উল্লেখ্য, আজিম প্রেমজি ভারতের দ্বিতীয় সর্বোচ্চ ধনী। তিনি একমাত্র ভারতীয় ধনকুবের যে কি না মুক্ত হস্তে দান করেন। যেমনটা মার্কিন বিলিয়নিয়ার বিল গেটস ও ওয়ারেন বাফেটরা করে থাকেন। এই নিয়ে তাদের সঙ্গে একজোট হয়ে তিনি একটি চুক্তিও স্বাক্ষর করেছেন।মৃত্যু হতে পারে সে দেশে।

ওডি

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড