• মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা আতঙ্কে ১২ টাকায় মিলছে মুরগি!

  অধিকার ডেস্ক

১৬ মার্চ ২০২০, ১৫:৩০
মুরগি
ছবি : প্রতীকী

পুরো বিশ্ব যেন থমকে গেছে করোনা ভাইরাসের কারণে। একের পর এক দেশ নিজেদের বিচ্ছিন্ন করে নিয়েছে ইতোমধ্যেই। এ দিকে করোনা প্রতিরোধে ছড়ানো হচ্ছে নানা গুজব। বিশেষ করে সামাজিক যোগাযোগ মাধ্যমকে কেন্দ্র করে এসব গুজব ছড়াচ্ছে।

এমনই গুজবের জেরে, মুরগির কেজি নেমে এসেছে মাত্র ১০ রুপিতে (১২ টাকা)। ভারতের মহারাষ্ট্রে ঘটনাটি ঘটেছে। জানা যায়, সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব রটেছে যে মুরগি ও ছাগল করোনার জীবাণু বহন করে। এমনকি ডিমের কুসুমেও এর অস্তিত্ব রয়েছে। 

এমন গুজবের কারণে বর্তমানে মুরগি ও ডিম খাওয়া কমিয়ে দিয়েছেন ভারতীয়রা। ফলে মাত্র ১০ রুপিতেই আস্ত একটি মুরগি মিলছে সেখানে। এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে দেখা যায় মুরগি হাতে নিয়ে বাজারে ১০ রুপি হাঁকছেন বিক্রেতারা।

আরও পড়ুন : গেছো ছাগলের মল থেকে সবচেয়ে দামি তেল!

করোনা বিস্তারে গুজবে কান না দিতে আহ্বান জানিয়েছে ভারতের পশুপাল বিভাগ ও ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশন। এই বিবৃতিতে সংস্থাটি জানিয়েছে, করোনার সঙ্গে মুরগির কোনো সম্পর্ক নেই। এরপরও গুজব রটানো বন্ধ হচ্ছে না।

ওডি/এনএম  

সংশ্লিষ্ট ঘটনা সমূহ : করোনা ভাইরাস

আরও
আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড