• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

চোখে ট্যাটু আঁকিয়ে দৃষ্টি হারালেন তরুণী

  অধিকার ডেস্ক

০৬ মার্চ ২০২০, ১২:৪১
চোখ
ছবি : সংগৃহীত

চেয়েছিলেন বিখ্যাত র‌্যাপ গায়ক পোপেককে অনুসরণ করতে। তাই চোখের সাদা অংশে ট্যাটু করিয়েছিলেন। এরপর থেকে চোখে যন্ত্রণার শুরু। যার জের ধরে শেষ পর্যন্ত সম্পূর্ণ দৃষ্টি হারিয়েছেন আলেক্সান্দ্রা সাদোয়াস্কা নামের এক নারী। পোল্যান্ডের রোক্লের বাসিন্দা তিনি।

জানা যায়, ২৫ বছর বয়সী ওই মডেল পিয়ট নামের একজন শিল্পীর কাছে গিয়ে চোখের সাদা অংশে ট্যাটু করিয়েছিলেন। ট্যাটু করে ফেরার পর থেকেই চোখে প্রচণ্ড যন্ত্রণা অনুভব করছিলেন তিনি। সে কথা শিল্পীকে জানালে পেইনকিলার খাওয়ার পরামর্শ দেন। কিন্তু এরপর থেকেই অ্যালেক্সান্দ্রার দৃষ্টিশক্তি ঝাপসা হতে শুরু করে।

একজন বিশেষজ্ঞ জানিয়েছেন, যে কালি ব্যবহার করে ট্যাটু করা হয়েছিল, তা চোখের সংস্পর্শেই আসা উচিত হয়নি। এই ঘটনার জেরে ওই শিল্পীকে তিন বছরের কারাদণ্ডের নির্দেশ দিয়েছে সে দেশের আদালত।

আরও পড়ুন : পাঁচ বছরের মেয়ের ‘ভুলে’ জেল হলো মায়ের!

চিকিৎসকরা অ্যালেক্সান্দ্রার দৃষ্টিশক্তি ফেরানোর জন্য অনেক চেষ্টা করেছিলেন। কিন্তু তার দৃষ্টিশক্তি চিরতরে নষ্ট হয়ে গিয়েছে। তা আর কোনোভাবেই ফেরানো সম্ভব নয়।

সূত্র : ডেইলি মেইল

ওডি/এনএম

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড