• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্মার্টফোনের লক খুলছে কাটা আঙুলে! (ভিডিও)

  অধিকার ডেস্ক

০৬ মার্চ ২০২০, ০৮:৫৮
কাটা আঙুল
ছবি : সংগৃহীত

মাস তিনেক আগে কারখানায় কাজ করতে গিয়ে বুড়ো আঙুল কেটে যায় বেলারুশের বাসিন্দা ইউরি ভিনোগ্রাদভের। যার কারণে ৫৩ বছর বয়সী ওই ব্যক্তি ফিঙ্গার লক দেওয়া স্মার্টফোনের লক খুলতে পারছিলেন না।

নিজের কেটে যাওয়া আঙুল ফ্রিজে রেখেছিলেন তিনি। সম্প্রতি তিনি দাবি করেছেন, ফ্রিজে সংরক্ষণ করা ওই কাটা আঙুল দিয়েই স্মার্টফোন আনলক করেছেন। আর সেই আনলক করার ভিডিও পোস্ট করেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। এরপর পুরো ঘটনা নিয়ে শুরু হয় আলোচনা।

ভিডিওতে দেখা যায়, ফ্রিজে রাখা কাটা আঙুল বের করলেন তিনি। এরপর সেই আঙুলের সাহায্যে স্মার্টফোনের লক খোলার চেষ্টা করলেন। কিন্তু তাতে লক খুলল না। এরপর তিনি আঙুলটিকে ১০ মিনিট পানিতে চুবিয়ে রাখলেন। পানি থেকে তুলে ভালো করে মুছলেন। তারপর সেই আঙুল কয়েকবার স্মার্টফোনে ধরতেই খুলে গেল লক।

আরও পড়ুন : ২ বছর গাছে পানি দেওয়ার পর জানলেন তা প্লাস্টিকের!

ভিডিওটি ছড়িয়ে পড়তেই বিষয়টি নিয়ে বিতর্ক শুরু হয়েছে। কারণ বেশ কিছু সমীক্ষা বলছে, কাটা আঙুল দিয়ে ফোনের লক খোলা সম্ভব নয়। স্মার্টফোনের ফিঙ্গারপ্রিন্ট রিডারের ইলেকট্রিক্যাল সার্কিটের দরকার হয় লক খোলার জন্য। সেই সার্কিটের কাজ করে মানুষের হাত। কিন্তু কাটা আঙুল দিয়ে তা কখনো সম্ভব নয়।

কাটা আঙুল দিয়ে লক খোলার ভিডিওটি দেখতে- এখানে ক্লিক করুন>>

ওডি/এনএম

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড