• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বোমার শব্দে হেসে উঠত শিশুটি, এবার হাসবে স্বাভাবিকভাবে (ভিডিও)

  অধিকার ডেস্ক

০৫ মার্চ ২০২০, ১২:০৯
শিশু
ছবি : ইন্টারনেট

বোমার শব্দ শুনলে বড়রাও ভয় পেয়ে থমকে ওঠে, ছোটরা তো আরও বেশি। তবে তিন বছর বয়সী সালওয়ার ব্যাপারটি একেবারেই ভিন্ন। বোমার আওয়াজ শুনলেই খিলখিল করে হেসে উঠত ছোট্ট এই মেয়েটি। তার বাবা আবদুল্লাহ মোহাম্মদ তাকে এভাবেই হাসতে শিখিয়েছেন।

৯ বছর ধরে চলমান সিরীয় যুদ্ধের কারণে সেখানে হরহামেশাই বোমার শব্দ শোনা যায়। এটি যেন নিত্যদিনের ঘটনা। বিবিসি জানিয়েছি, সেই মেয়েটি অবশেষে সিরিয়া থেকে পালাতে সক্ষম হয়েছে।

গত ২৫ ফেব্রুয়ারি সালওয়া ও তার পরিবার সীমান্ত পাড়ি দিয়ে তুরস্ক পৌঁছায়। দেশটির দক্ষিণাঞ্চলীয় রেয়হালনি শরণার্থী শিবিরে তাদের নেওয়া হয়েছে। ইদলিবের কাছাকাছি বাস করতেন তারা। সেখানে বিদ্রোহীদের শক্ত ঘাঁটি রয়েছে। পুরো অঞ্চলটিতে অহরহ বোমার আওয়াজ শোনা যেত। সরকারি বাহিনীর সঙ্গে বিদ্রোহীদের সংঘাত লেগেই থাকত।

কখনো কোথাও বোমা পড়ার শব্দ হলেই, হেসে উঠত সালওয়া। এটি তার কাছে নিছকই খেলা মনে হতো। বোমার শব্দে তার হাসার চিত্র গত মাসে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এরপর তা আন্তর্জাতিক গণমাধ্যমেও শিরোনাম হয়। অবশেষে তুরস্ক সরকার তার প্রতি সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে। অভিভাবকসহ সীমান্ত পাড়ি দিয়ে তুরস্ক পৌঁছেছে সালওয়া।

গার্ডিয়ানের এক প্রতিবেদক টুইটারে বলেন, এবার স্বাভাবিকভাবেই হাসতে পারবে সালওয়া।

ভাইরাল হওয়া ভিডিওটি-

ওডি/এনএম

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড