• শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

কোন ভয়ে কিশোরী মেয়েকে শেকল বন্দি করে রাখছেন মা?

  অধিকার ডেস্ক

২৩ ফেব্রুয়ারি ২০২০, ০৮:১৮
শেকল
ছবি : সংগৃহীত

মেয়ে ভীষণ বাউন্ডুলে, চঞ্চলও বটে। ১৬ বছর বয়সী কিশোরী এই মেয়ের পায়ে বছরখানেক ধরে শেকল বেঁধে রেখেছেন মা। ভারতের পশ্চিমবঙ্গের জলপাইগুড়িতে এ ঘটনা ঘটেছে। 

কিন্তু কেন তার পায়ে শেকল জড়ালেন মা? এ বিষয়ে মেয়েটির মা লক্ষ্মী বণিক জানান, মেয়েটি খুব সহজ সরল। এই সুযোগ নিয়ে কেউ যদি তাকে তুলে নিয়ে ধর্ষণ করে— সেই ভয়েই তাকে শেকল বন্দি করে রেখেছেন। 

ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত খবরে জানা যায়, মেয়েকে নিয়ে একা বাড়িতে থাকেন লক্ষ্মী। মেয়েটি কেক, চকলেট খেতে ভালোবাসে। কেউ এসব খাবারের লোভ কিংবা ঘুরতে যাওয়ার লোভ দেখিয়ে তাকে নিয়ে যেতে পারে। 

এমন আশঙ্কায় পায়ে শেকল পরিয়েছেন তিনি। লক্ষ্মীর একটি ছোট দোকান রয়েছে। সারাদিনই প্রায় সেখানে থাকেন তিনি। মেয়েকে তখন একা বাড়িতে রাখতেও সাহস পান না। তাই, শেকল পরিয়েই নিয়ে যান দোকানে। সন্ধ্যায় ফেরেন বাড়ি। 

আরও পড়ুন : ১৮৩ টাকায় সাড়ে ৪ কোটির ফার্ম জিতলেন এই তরুণী

সন্ধ্যার পর কিছু সময়ের জন্য শেকল খুলে রাখেন। রাতে ঘুমানোর আগে আবার শেকল পরিয়ে দেন মেয়ের পায়ে। 

লক্ষ্মী জানান, ধর্ষণ কিংবা যৌন হয়রানির ভয়েই মেয়েকে বেঁধে রাখেন তিনি। তার মেয়ে বেশি সহজ-সরল, কিছুটা বোকাও। হুটহাট মেয়ে ঘরের বাইরে চলে গেলে ভয় হয়। তাছাড়া চারপাশের যৌন নির্যাতনের খবরে এই আতঙ্ক আরও বাড়ছে। 

ওডি/এনএম 

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড