• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনার ভয়ে প্লাস্টিক মুড়ি দিয়ে বিমানে দুই যাত্রী

  অধিকার ডেস্ক

২০ ফেব্রুয়ারি ২০২০, ০৯:১৪
করোনা ভাইরাস
প্লাস্টিক মুড়ি দেওয়া দুই যাত্রী (ছবি- ইন্টারনেট)

বর্তমানে বিশ্বজুড়ে ভয়াবহ এক আতঙ্কের নাম করোনা ভাইরাস। সেই আতঙ্ক থেকে বাঁচতে মাস্ক, গ্লাভস ইত্যাদি পরিধান করছেন অনেকে। এবার তারই ধারাবাহিকতায় শরীরে প্লাস্টিক জড়িয়ে বিমান ভ্রমণ করলেন দুই যাত্রী।

ওই দুই যাত্রীর সামনের আসনে থাকা এক সহযাত্রী এ সংক্রান্ত ছবি তুলে টুইটারে পোস্ট করলে তা ভাইরাল হয়ে পড়ে। পোস্ট করা ছবিটিতে দেখা যায়, সিডনি থেকে অস্ট্রেলিয়া উপকূলে হ্যামিলটন দ্বীপে যাওয়ার একটি ফ্লাইটে দুই যাত্রী মুখে মাস্ক, হাতে গ্লাভস পরার পাশাপাশি পুরো দেহ প্লাস্টিকের আবরণে আবৃত করে রেখেছেন।

ছবিটি পোস্ট করে ওই সহযাত্রী লেখেন, করোনা ভাইরাসকে খুব ভয় পান, এমন দুইজন বর্তমানে প্লেনে আমার পেছনের আসনে রয়েছেন।

আরও পড়ুন : করোনায় মৃতের সংখ্যা ২১২০, ৩ ঘণ্টায় ভ্যাকসিন আবিষ্কার

ইতোমধ্যে অস্ট্রেলিয়ায় ১৫ জন করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। এদের সবাই প্রত্যক্ষ বা পরোক্ষভাবে চীনের উহান শহরের সঙ্গে কোনো না কোনোভাবে সংযুক্ত রয়েছেন। ভয়াবহ এই ভাইরাস ঠেকাতে অস্ট্রেলিয়া গত ১৪ দিনে চীন থেকে আগত দর্শনার্থীদের প্রবেশ নিষিদ্ধ করেছে। তবে নিজেদের নাগরিকদের চীন থেকে আসার পর দেশে ফেরার অনুমতি রয়েছে। ১৪ দিনের পর্যবেক্ষণ শেষে তারা এ সুযোগ পাবেন।

উল্লেখ্য বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) সকাল পর্যন্ত করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ২ হাজার ১২০ জনে পৌঁছেছে। তাছাড়া আক্রান্তের সংখ্যা ৭৬ হাজারের অধিক। এর মধ্যে নতুন করে ১ হাজার ৭৪৯ জন ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে।

ওডি/এনএম