• সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেড় যুগ পর নিখোঁজ মায়ের খোঁজ পেলেন ৪ সন্তান

  অধিকার ডেস্ক

১৭ ফেব্রুয়ারি ২০২০, ১৩:০৬
নিখোঁজ
ছবি : সংগৃহীত

দেড় যুগ আগের কথা। পাশের দেশ ভারতে মেয়েকে বিয়ে দেয় বকুলী রানী। মেয়ের কোন খোঁজ খবর না পেয়ে একসময় তাকে খুঁজতে পাড়ি জমান ভারতে। আর এভাবেই ১৮ বছর আগে পটুয়াখালীর গলাচিপা উপজেলার বাড়ি থেকে বের হয়ে হারিয়ে যান তিনি।

দেড় যুগ পরে সন্ধান মিলেছে চার সন্তানের জননী এই বৃদ্ধার। এতদিন পর তাকে ফিরে পেয়ে পুরো পরিবারে বইছে আনন্দের বন্যা।

গত দু’দিন আগে গত শুক্রবার হঠাৎ করেই রাস্তার পাশে বকুলী রানীকে দেখতে পেয়ে নাতি রিপন চন্দ্র হাওলাদার। বাবার মুখে বর্ণনা শুনে দাদিকে চিনতে পারে সে। এতেই অবসান হয় ১৮ বছর ধরে মাকে খুঁজে ফেরার অপেক্ষা। তবে বকুলী রানী কবে-কীভাবে ভারত থেকে দেশে ফিরেছেন তা কেউই বলতে পারেনি।

জানা যায়, দুই দিন আগে পরিবারের কাছে ফিরলেও গত চার বছর ধরে পটুয়াখালীতেই বাস করছেন বকুলী। বছর চারেক আগে পটুয়াখালীর শহরের তিতাস সিনেমা এলাকায় ওই বৃদ্ধাকে মানসিক ভারসাম্যহীনভাবে রাস্তায় ঘুরতে দেখে স্থানীয় কাউন্সিলরের সহায়তায় একটি খুপড়ি ঘরে থাকার ব্যবস্থা করে দেন স্থানীয় রেস্তোরাঁ মালিক লাইজু বেগম।

আরও পড়ুন : ফুটপাতে দোকান, হাজার টাকায় এক কাপ চা!

এ বিষয়ে বকুলীর ছেলে ঠাকুর চন্দ্র হাওলাদার বলেন, ‘আমার মায়ের ডান হাতের একটি আঙুল বাঁকা। সেটি দেখেই আমার ছেলে মাকে চিনতে পেরেছে।’

চার বছর দেখাশোনা করার পর ওই অসহায় মাকে পরিবারের কাছে তুলে দিতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন রেস্তোরাঁ মালিক লাইজু বেগমসহ স্থানীয়রা। লাইজু বেগম বলেন, উনি আপনজনের কাছে ফিরে যেতে পারছেন, তাতে আমি খুশি।’

ওডি/এনএম

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড