• শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফুটপাতে দোকান, হাজার টাকায় এক কাপ চা!

  অধিকার ডেস্ক

১৭ ফেব্রুয়ারি ২০২০, ১১:৫০
চা
৭২ রকম চা রয়েছে এই দোকানে (ছবি- প্রতীকী)

এক পেয়ালা চায়ের জন্য গুনতে হবে হাজার টাকা। আর এক কেজি চা পাতার দাম কিনা তিন লাখ টাকা! নিশ্চয়ই ভাবছেন কোনো পাঁচতারকা হোটেলের কথা বলা হয়েছে। কিন্তু না, এই দামে চা মিলছে কলকাতার মুকুন্দপুরের বাইপাস সংলগ্ন ফুটপাতে। দূর দূরান্ত থেকে মানুষ ছুটে আসছেন এই চায়ে চুমুক দিতে।

ভারতের সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে জানা যায়, বিশেষ চা পাওয়া যায় যে দোকানটিতে সেখানে রয়েছে একটি ছাতা, সাজানো নানা রঙা চেয়ার। সামনে একটি টেবিলের ওপর সাজানো রয়েছে হরেক রকমের চা। স্বাদ, বর্ণ, গন্ধ সবকিছুতেই ভিন্ন সেগুলো। আফ্রিকার ক্যারামেল টি থেকে জার্মানির ক্যামোমাইল ফ্লোরাল টি, মেক্সিকোর টি সেন, দক্ষিণ-পূর্ব এশিয়ার ব্লু টি সবই মিলবে এখানে। এ যেন চায়ের কাপেই বিশ্ব ঘোরা।

দোকানের মালিক পার্থপ্রতিম গঙ্গোপাধ্যায় বলেন, ‘চায়ের প্রতি বাঙালির প্রেমের কথা পুরো বিশ্ব জানে। কিন্তু চা নিয়ে আমাদের তেমন জ্ঞান নেই। আমরা লাল চা, দুধ চা, আদা চায়েই আটকে যাই। অথচ আমার ভাণ্ডারে প্রায় ৭২ রকম চা রয়েছে। আমি সেগুলোর সঙ্গে বাঙালির পরিচয় করাতে চাই। তার জন্যই চাকরি ছেড়ে ফুটপাতে দোকান খুলেছি।’

আরও পড়ুন : পাশে আখ বোঝাই ট্রাক পেয়ে হাতির আজব কাণ্ড (ভিডিও)

দোকানে কেউ চা পান করতে এলে তার সঙ্গে গল্প জুড়ে দেন পার্থ। কোন চায়ের কী পুষ্টিগুণ, কী উপকার মিলবে তা জানান। কী করে এমন চা বিশেষজ্ঞ হলেন? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘ছোটবেলায় বাবা বলতেন, ‘তোর দ্বারা তো পড়াশোনা হবে না। চায়ের দোকানই খুলতে হবে। বাবার সেই কথাই আশীর্বাদ হয়ে গেল।’

চাইলেও আপনিও কলকাতার এই ফুটপাতের চায়ের দোকানে গিয়ে চুমুক দিতে পারেন পছন্দের চায়ে।

ওডি/এনএম

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড