• রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

এক দায়িত্বশীল বাবা

  অধিকার ডেস্ক

১১ ফেব্রুয়ারি ২০২০, ১৫:২৯
কুমির
ভাইরাল হওয়া ছবিটি; (ছবি- সংগৃহীত)

নদী পার হচ্ছে একটি কুমির। তার পিঠে রয়েছে একপাল কুমির ছানা। সম্প্রতি এমনই একটি ছবি ভাইরাল হয়েছে। ছবিটিতে দেখা যায়, বাবা কুমিরটি তার সন্তানদের পিঠে করে পানির ঢেউ থেকে রক্ষা করে তীরে পৌঁছে নিয়ে যাচ্ছে।

ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেছেন আইএফএস কর্মকর্তা প্রবীণ কাসওয়ান। সন্তানের প্রতি বাবা কুমিরের দায়িত্ব পালনের এই ঘটনা সবাই খুব পছন্দ করেছে।

ছবিটি শেয়ার করে প্রবীণ লেখেন, সবচেয়ে সতর্ক এবং সেরা বাবা। ধৃতিমান মুখোপাধ্যায়ের তোলা ওই ছবিতে দেখা গেছে সন্তানদের নিয়ে চাম্বল নদী পার হচ্ছিল ওই কুমিরটি।

তিনি আরও বলেন, আমাদের সংরক্ষণের চেষ্টাকে এভাবেই এ প্রজাতি বজায় রাখছে। আমরা যখন নদী সংরক্ষণের কথা বলি তখন এ প্রজাতির ভবিষ্যতের কথাও বলি।

আরও পড়ুন : মাড়ির ফাঁকে গজাচ্ছে লোম!

অনেকে ছবিটি টুইটারেও শেয়ার করেছেন। ছবিটি পোস্ট করার পরেই ভাইরাল হয়ে যায়। কেউ কেউ দায়িত্ববান বাবা হিসেবে বাহ্বা দিচ্ছে কুমিরটিকে।

এক ব্যবহারকারী লিখেছেন, ‘এক দায়িত্বশীল বাবা। এ ছবিটি মানুষকে অনেক কিছু শেখাচ্ছে।’ অন্য একজন লিখেছেন, এই ছবিটি সত্যিই খুব সুন্দর।

ওডি/এনএম

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড