• শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০, ৮ ফাল্গুন ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিষাক্ত সাপকে গিলে খেল গেছো ব্যাঙ!

  অধিকার ডেস্ক

১০ ফেব্রুয়ারি ২০২০, ১৪:১৩
সাপ
সাপটিকে খাওয়ার পরও বেঁচে রয়েছে ব্যাঙটি (ছবি- সংগৃহীত)

কখনো কখনো বিপরীত ঘটনা ঘটে পৃথিবীতে। পুরো পৃথিবীজুড়ে যেসব সাপ পাওয়া যায় তার মধ্যে তৃতীয় সবচেয়ে বিষধর সাপ 'কোস্টাল টাইপান'। বড় বড় সব প্রাণীরা তার এক ছোবলেই ঘায়েল হয়ে যায়। আর সেই সাপকেই কি না জ্যান্ত গিলে খেল সবুজ রঙের এক গেছো ব্যাঙ! 

সম্প্রতি এমন ঘটনা ঘটেছে অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডে। 'স্নেক টেক অ্যাওয়ে' ও 'চ্যাপেল পেস্ট কন্ট্রোল' নামে দুটি সংস্থা চালান জেমি চ্যাপেল। কিছুদিন আগে একজন নারী তাকে ফোন করেন এবং জানান তার বাড়িতে বিষধর সাপ ঢুকে পড়েছে। খবর পেয়ে তৎক্ষণাৎ সেখানে যান তিনি। কিন্তু সাপ কোথায়? তার বদলে সেখানে বসে রয়েছে বড়সড় এক গেছো ব্যাঙ। আর সে গিলে খাচ্ছে সাপটিকে। 

আরও পড়ুন : গাছের যাবজ্জীবন, শেকল জড়িয়েই কাটছে ১২২ বছর!

চ্যাপেল জানান, তিনি সাপটিকে উদ্ধারের চেষ্টা করেছিলেন। কিন্তু ব্যাঙটি কিছুতেই তার মুখের খাবার ছাড়তে রাজি ছিল না। সাপটিকে পুরোপুরি গিলে খাওয়া অব্দি অপেক্ষা করেন চ্যাপেল। কারণ, তিনি ভয় পাচ্ছিলেন, ব্যাঙটি যদি সাপটিকে উগরে দেয়। সাপটিকে পুরো গিলে খাওয়ার পর ব্যাঙটিকে একটি পাত্রে ভরে বাড়ি ফিরে আসেন চ্যাপেল। 

তিনি ভেবেছিলেন, বিষাক্ত সাপটিকে খাওয়ার কারণে ব্যাঙটি হয়তো মারা যাবে। কিন্তু সে বেঁচে আছে আর দিব্যি লাফিয়ে বেড়াচ্ছে। কয়েকদিন পর্যবেক্ষণে রাখার পর তাকে ছেড়ে দেওয়া হবে বলে জানিয়েছেন চ্যাপেল।

ওডি/এনএম 

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড