• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইঁদুরের জন্য ব্রিজ, খরচ ৯০ লাখ টাকা!

  অধিকার ডেস্ক

০৬ ফেব্রুয়ারি ২০২০, ০৬:৫২
ব্রিজ
ইঁদুরের জন্য নির্মিত ব্রিজ (ছবি : সংগৃহীত)

হ্যামিলিনের বাঁশিওয়ালা গল্পটা আমাদের প্রায় সবারই জানা আছে। যেখানে মানুষ ইঁদুরের অত্যাচারে অতিষ্ঠ ছিল। পরে শহরবাসীর আহ্বানে রহস্যময় এক বাঁশিওয়ালা নিজের বাঁশির মধুর সুরে সব ইঁদুরকে আকৃষ্ট করে ফেলে দিয়েছিল ওয়েজার নদীতে।

এই হ্যামিলিন জার্মানির তৃতীয় বৃহত্তর হ্যানোভার শহরের ৩৩ মাইল দক্ষিণে অবস্থিত। তবে এবার ইঁদুর তাড়াতে নয় বরং তাদের সুরক্ষার জন্যই ব্রিজ তৈরি করেছে জার্মান কর্তৃপক্ষ।

দেশটির সংবাদ মাধ্যম ডয়েচে ভেলের একটি প্রতিবেদন দাবি করেছে, সম্প্রতি জার্মানির পাসাও শহরের একটি বাইপাস সড়ক নির্মাণের ফলে ওই এলাকার ইঁদুরের বাসস্থানের ক্ষতি হয়েছে। এ কারণে ইঁদুরের কথা বিবেচনা করেই ওই বাইপাসের ওপর একটি সেতু নির্মাণ করা হয়েছে। যাতে খরচ হয়েছে প্রায় ৯০ লাখ টাকা।

আরও পড়ুন : মুরগি বলে কাকের মাংস বিক্রি!

তবে ব্রিজটি নির্মাণ হলেও এটি ইঁদুরের ব্যবহারের জন্য কতটুকু উপযোগী তা নিয়ে রয়েছে বিতর্ক। কারণ, ব্রিজটি ব্যবহার করতে হলে ইঁদুরদের উঠতে হবে ২৩ ফুট উঁচুতে। এরপর আবার ৬৬ ফুট রাস্তা পার হতে হবে। এমন সেতু ইঁদুরেরা কতখানি ব্যবহার করবে তা নিয়ে সন্দেহ পোষণ করেছে জার্মান করদাতাদের সংগঠন বিডিএসটি।

ওডি/আইএইচএন

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড