• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুরগি বলে কাকের মাংস বিক্রি!

  অধিকার ডেস্ক

০৫ ফেব্রুয়ারি ২০২০, ১২:৫৩
কাক
ছবি : প্রতীকী

পূর্বপুরুষের স্মরণে এক ঝাঁক কাককে ভাত খাওয়ানো হচ্ছিল। ভাত খেতে খেতেই মরতে শুরু করে কিছু কাক। আর সেই কাকের মাংসই খাবারের দোকানে বিক্রি করেন দুই ব্যক্তি। ভারতের তামিলনাড়ুর রামেশ্বরমে এ ঘটনা ঘটেছে।

গত ৩০ জানুয়ারি স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে তাদের দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। অভিযুক্ত দুই ব্যক্তির থেকে ১৫০টি মৃত কাক জব্দ করা হয় বলে জানিয়েছেন বনবিভাগের অফিসাররা।

তারা তদন্ত করে দেখেন ভাতের সঙ্গে মেশানো বিষের কারণেই ওই কাকগুলোর মৃত্যু হয়েছে। সেই মরে যাওয়া কাকগুলোকে মুরগির মাংসের সঙ্গে মিশিয়ে বিক্রি করছিলেন তারা। রাস্তার ধারে থাকা খাবারের দোকানে ওই মাংস বিক্রির অভিযোগ ওঠে।

আরও পড়ুন : ৬৫ বছরের দাম্পত্য জীবন, একই দিনে মারা গেলেন স্বামী-স্ত্রী

জানা যায়, বহুদিন ধরেই মুরগির মাংসের নামে কাকের মাংস বিক্রি করে আসছিল আটক দুই ব্যক্তি। মন্দিরের শহর হওয়ায় ভারতে পরিচিত রামেশ্বরমে বহু পুণ্যার্থী তীর্থযাত্রায় আসেন। সম্প্রতি এই তীর্থযাত্রীরা যখন একটি মন্দিরে পূর্বপুরুষের স্মরণে কাকদের খাবার খাওয়াচ্ছিলেন, তখন দেখেন খাবার খেয়ে এক এক করে অসংখ্য কাক মারা যাচ্ছে। তখনই তীর্থযাত্রীদের সন্দেহ হয়।

এরপর এক প্রত্যক্ষদর্শী বিষয়টি পুলিশকে জানান। পুলিশ এসে তদন্ত করে দেখে, খাবারের মধ্যে বিষ মেশানো ছিল। আর এই মরা কাকগুলোকে মুরগির মাংস বলে বিক্রি করেন অভিযুক্ত দুই ব্যক্তি।

ওডি/এনএম

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড