• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

৯৩ টাকায় আস্ত বাড়ি!

  অধিকার ডেস্ক

২৪ জানুয়ারি ২০২০, ১১:৩৭
বাড়ি
ইতালির বিসাকিয়া শহর (ছবি- ইন্টারনেট)

৯৩ টাকায় কী পাওয়া যায়? একবেলা ভালোমতো খেতে গেলেও তো লেগে যায় ২০০/৩০০ টাকা। আর সেখানে মাত্র ৯৩ টাকায় কিনা মিলবে একটি পুরো বাড়ি! না, ভুল পড়ছেন না। সত্যিই এই অবিশ্বাস্য মূল্যে মিলবে বাড়ি।

ইতালির নেপলস শহর থেকে মাত্র দুই ঘণ্টার দূরত্বে অবস্থিত বিসাকিয়া শহরে মাত্র এক ইউরোতে বাড়ি বিক্রির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অর্থাৎ বাংলাদেশি মূল্যে ৯৩ টাকা ৮৮ পয়সায় মিলবে বাড়ি। কিন্তু কেন এত কম দামে বাড়ি বিক্রি হচ্ছে সেখানে?

জানা যায়, জনসংখ্যা বাড়ানোর উদ্দেশে এমন উদ্যোগ গ্রহণ করেছে দেশটির একটি সংস্থা। আন্তর্জাতিক গণমাধ্যম সিএনএনে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, বিসাকিয়া গ্রামটিতে জনসংখ্যার হার খুবই কম। আর তাই, নীল, গোলাপি, সবুজ আর হলুদ রঙা বাড়িগুলোর মালিক সিএনএন-ট্রাভেল অনুসারে উন্নত ভবিষ্যতের জন্য অন্যত্র চলে গেছেন। ফলে, এখানকার সব ঘরবাড়ি স্থানীয় লোকজনের কাছে রয়ে গেছে।

এসব বাড়ি কিনতে খুব একটা দৌড়াদৌড়ি করা লাগবে না। কারণ, সেখানকার স্থানীয় মানুষরাই বাড়িগুলো বিক্রি করছে। বাড়ি কেনার জন্য পুরনো মালিকের সঙ্গে দেখা করারও দরকার নেই।

আরও পড়ুন : বিয়ের ২ সপ্তাহ পর জানা গেল স্ত্রী আসলে পুরুষ!

শহরের ডেপুটি মেয়র ফ্রানসেস্কো টোর্টাগ্লিয়া বলেছেন, আমাদের এখানকার জনসংখ্যা কমে যাচ্ছে। এখানে যে বাড়িগুলো রয়েছে, সেগুলোর মালিক চলে গেছে। বাড়িগুলো গ্রামের পুরনো অংশে অবস্থিত।

আর তাই এখানে পরিবার, বন্ধু বান্ধবের গোষ্ঠী, আত্মীয়-স্বজন, এমন মানুষ যারা একে অপরকে জানেন তাদেরই স্বাগত জানাচ্ছে তারা। যেন তারা এই বাড়িগুলো কেনেন আর এখানে বসবাস শুরু করেন।

ওডি/এনএম

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড