• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইন্টারভিউ ফেলে আহত বৃদ্ধকে কোলে হাসপাতালে যুবক

  অধিকার ডেস্ক

২২ জানুয়ারি ২০২০, ১২:১৫
ইন্টারভিউ
আহত বৃদ্ধকে কোলে ওয়ালিদ (ছবি- সংগৃহীত)

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিডিও। যেখানে দেখা যায়, দুর্ঘটনায় গুরুতর একজন বৃদ্ধ ব্যক্তিকে কোলে নিয়ে হাসপাতালে ছুটছেন এক যুবক। মানবতার উৎকৃষ্ট উদাহরণ মন্তব্য করে ভিডিওটি শেয়ার করেছে লাখো মানুষ।

গত রবিবার (১৯ জানুয়ারি) এমন মানবিক ঘটনাটি ঘটেছে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের মেচেদা এলাকায়। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা যায়, মহানুভবতা দেখানো ওই যুবকের নাম শেখ ওয়ালিদ আলী। কলকাতার কাঁথি নামক অঞ্চলের শ্রীরামপুরের বাসিন্দা তিনি। প্রাণিবিদ্যায় স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করা ওয়ালিদ ঘুরছেন চাকরির পিছু।

পেট চালানোর জন্য আপাতত হাওড়ার উলুবেড়িয়ার আল আমিন মিশন কলেজে খণ্ডকালীন শিক্ষকতা করছেন তিনি। পাশাপাশি দায়িত্ব পালন করছেন কলকাতার অরাজনৈতিক ছাত্র সংগঠন স্টুডেন্টস ইসলামিক অর্গানাইজেশনের পূর্ব মেদিনীপুর জেলা সভাপতি হিসেবে।

রবিবার ওয়েস্ট বেঙ্গল কলেজ সার্ভিস কমিশনে অধ্যাপক পদে যোগদানের ইন্টারভিউ ছিল তার। সকাল সাড়ে ৯টায় পাঁশকুড়া বনমালী কলেজে সেই ইন্টারভিউ ছিল। কিন্তু পথে ওই বৃদ্ধকে বাঁচাতে গিয়ে ইন্টারভিউ আর দেওয়া হয়নি তার।

এ বিষয়ে ওয়ালিদ বলেন, ‘সকাল ৮টা ৪০ মিনিটে মেচেদায় ৪১ নম্বর জাতীয় সড়কে একটি মোটরসাইকেল এসে এক বৃদ্ধ পথচারীকে সজোরে ধাক্কা দেয়। রাস্তায় পড়ে মারাত্মক জখম হন বৃদ্ধ । কিন্তু তাকে সাহায্যের জন্য কেউ এগিয়ে আসছিল না।’

জরুরি নম্বর ১০০তে কল করেও পুলিশের সাড়া পাননি ওয়ালিদ। এরপর চাকরির মায়া ছেড়ে ওই বৃদ্ধকে নিয়ে চলে যান নার্সিংহোমে। বৃদ্ধের চিকিৎসা চলাকালীন তার পরিজনকে ফোন করে খবর দিয়ে ডেকে আনেন। ততক্ষণে সাড়ে ৯টা বেজে চাকরির ইন্টারভিউ দেয়ার সময় পেরিয়ে গেছে। ১০টার পরে কেন্দ্রে পৌঁছালেও দেখেন অনেকেই ইন্টারভিউ দিয়ে চলে গেছেন।

আরও পড়ুন- খাবারের অভাবে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে সুদানের ৫ সিংহ

ইন্টারভিউ দিতে পেরেছিলেন কিনা প্রশ্নে ওয়ালিদ বলেন, ‘দেরি হওয়ায় আমাকে কেন্দ্রেই ঢুকতে দেওয়া হয়নি। মোবাইল ক্যামেরায় তোলা বৃদ্ধের ছবি দেখিয়ে ঘটনার কথা জানানোর পরেও ওই কলেজের অধ্যক্ষ আমাকে ইন্টারভিউ দেওয়ার সুযোগ দেননি।’

তবে চাকরি না পাওয়ায় কোনো আক্ষেপ নেই ওয়ালিদের। তার মতে, চাকরির পরীক্ষা দেওয়ার সুযোগ অনেক আসবে কিন্তু একজন মানুষের প্রাণ চলে গেলে তা আর আসবে না। তাই এ বিষয়ে তার কোনো আক্ষেপ বা হতাশা নেই।

ওয়ালিদ বলেন, ‘আমি মনে করি সেদিন মানুষ হওয়ার পরীক্ষা দিয়েছি এবং ভালো পাশ করেছি।’

ওডি/এনএম

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড