• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

খাবারের অভাবে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে সুদানের ৫ সিংহ

  অধিকার ডেস্ক

২২ জানুয়ারি ২০২০, ১০:০৯
সিংহ
কঙ্কালসার হয়ে পড়েছে সিংহগুলো (ছবি- সংগৃহীত)

পর্যাপ্ত খাবার না পাওয়ায় রীতিমতো মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে সুদানের রাজধানী খার্তুমের আল-কুরেশি উদ্যানের চিড়িয়াখানায় থাকা পাঁচটি আফ্রিকান সিংহ।

চরম অপুষ্টিতে ভোগা কঙ্কালসার এসব সিংহের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট হওয়ার পরই তা ভাইরাল হয়ে পড়ে। জানা যায়, ওসমান সালিহ নামের এক ব্যক্তি এই সিংহগুলো ছবি ফেসবুকে পোস্ট করেন। তারপরই শুরু হয় সমালোচনার ঝড়।

ওসমান এসব সিংহের জন্য সাহায্যের আবেদন করেন। তার পোস্ট ভাইরাল হওয়ার পর নড়েচড়ে বসে কর্তৃপক্ষ। অনেকেই বাড়িয়ে দেন সাহায্যের হাত।

এ ব্যাপারে পরবর্তী সময়ে ওসমান আরেকটি পোস্ট করেন। তিনি জানান, চিড়িয়াখানা কর্তৃপক্ষ ও বনদপ্তর বৈঠক করেছে। সিংহগুলোর জন্য পর্যাপ্ত খাবার ও প্রয়োজনীয় ওষুধের ব্যবস্থা নেওয়া হয়েছে।

আরও পড়ুন- মহিষ শিকার করায় মাংসে বিষ মিশিয়ে বাঘিনী ও ৩ শাবককে হত্যা

তবে দুঃখের বিষয় হলো, ইতোমধ্যেই সিংহগুলোর শারীরিক অবস্থা আশঙ্কাজনক পর্যায়ে পৌঁছে গেছে। এদের বাঁচানো কঠিন বলে জানিয়েছেন পশু চিকিৎসকরা।

এ বিষয়ে জানতে চাইলে চিড়িয়াখানা কর্তৃপক্ষ সরকারকে দায়ী করে জানান, অনেকদিন থেকেই পর্যাপ্ত খাবার নেই সেখানে। এতদিন নিজেরা খাবার কিনে সিংহগুলোকে খাইয়েছেন তারা।

ওডি/এনএম

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড