• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

দিনমজুরের কাছে এলো দেড় কোটি রুপি করের নোটিশ

  অধিকার ডেস্ক

১৭ জানুয়ারি ২০২০, ১৩:৪১
কর
ছবি : প্রতীকী

পেশায় একজন দিনমজুর ভাউসাহেব আহেরি। ভারতের মুম্বাইয়ের কল্যাণ এলাকার একটি বস্তিতে থাকেন পরিবারের মানুষদের নিয়ে। কোনোরকমে টেনেটুনে সংসার চলে তার। আর তাকেই কিনা এক কোটি ৫০ লাখ রুপি কর জমা দেওয়ার নোটিশ দিয়েছে ভারতের আয়কর অধিদপ্তর!

এত টাকা কর দেওয়ার নোটিশ পেয়েই স্থানীয় থানায় অভিযোগ করেছেন আহেরি। তার দাবি, ২০১৬ সালে তার আধার কার্ড, প্যান কার্ড ও ভোটার কার্ডের ছবি জালিয়াতি করে ব্যাংক অ্যাকাউন্ট খোলা হয়। যখন পুরনো ৫০০ ও ১০০০ রুপির নোট বাতিল ঘোষণা করা হয়, তখন এতে টাকা রাখা হয়েছিল।

যদিও আয়কর দপ্তর জানাচ্ছে ভিন্ন কথা। তাদের মতে, ২০১৬ সালে একটি বেসরকারি ব্যাংকে ৫৮ লাখ রুপি জমা রাখেন আহেরি। তার ভিত্তিতেই তাকে দেড় কোটি রুপি জরিমানার নোটিশ পাঠানো হয়। এত রুপি নোটিশ পেয়ে চোখ কপালে উঠেছে দিনমজুর আহেরির। এমনকি বিজ্ঞপ্তি দেখে অবাক হয়েছেন প্রতিবেশীরাও।

আরও পড়ুন : বাবার জন্য নিজের যকৃত কেটে দিলেন ছেলে

২০১৯ সালের ৫ সেপ্টেম্বর আয়কর দপ্তর থেকে আহেরিকে নোটিশ পাঠানো হয়। সে সময় এক স্বেচ্ছাসেবী সংস্থার সাহায্যে আয়কর দপ্তরে জালিয়াতির কথা জানায় তারা। এরপর আবারও এসেছে কর জমা দেওয়ার নোটিশ। আর এবার রুপির পরিমাণ দেড় কোটি।

আহেরি আক্ষেপ নিয়ে বলেন, একসঙ্গে এক লাখ রুপি কখনো চোখে দেখিনি। পুলিশ এ ঘটনার তদন্ত শুরু করেছে বলে জানা যায়।

ওডি/এনএম

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড