• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাঘের মাংসে পিকনিক!

  অধিকার ডেস্ক

১২ জানুয়ারি ২০২০, ১৫:০৮
বাঘ
আসামের এই স্থানীয়রা চিতাবাঘের মাংস দিয়ে রীতিমতো পিকনিক করেছে; (ছবি- ইন্টারনেট)

শীত মানেই পিকনিক। বিভিন্ন সংগঠন এ সময়ে পিকনিকের আয়োজন করে থাকে। নির্দিষ্ট স্থানে গিয়ে মজাদার খাবার রান্না করে সবাই মেলে খেতে কার না ভালো লাগে? তাই বলে বাঘের মাংস! সত্যিই এমন অদ্ভুত কাণ্ড করল ভারতের আসামের অটল রঙঢালি এলাকার বাসিন্দারা।

একটি পূর্ণবয়স্ক চিতাকে পিটিয়ে মেরে তার মাংস দিয়ে ভুড়িভোজ করেছে তারা। ভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে জানা যায়, আসামের এই স্থানীয়রা চিতাবাঘের মাংস দিয়ে রীতিমতো পিকনিক করেছে।

জানা যায়, কয়েকদিন আগে আসামের অটল রঙঢালি এলাকায় পাঁচ জন মানুষের ওপর হামলা চালিয়েছিল একটি চিতাবাঘ। নদী পেরিয়ে অন্য গ্রামে ঢুকেও কিছু মানুষের ওপর হামলা চালায় হিংস্র এই জন্তু। এরপর গ্রামবাসীরা বাঘটিকে ঘিরে ফেলে। শুরুতে দূর থেকে ইট, পাথর মেরে বাঘটিকে দুর্বল করে দেন তারা। এরপর লাঠি দিয়ে পিটিয়ে মেরে ফেলে তাকে।

এখানেই শেষ নয়। চিতাবাঘ মারার উল্লাসে উৎসবে মেতে ওঠে গ্রামবাসীরা। মৃত বাঘের মাংস দিয়েই আয়োজন করে পিকনিকের। অবশ্য এমন ঘটনায় অবাক হয়েছেন আসামের বন অধিদপ্তরের কর্মকর্তারা। ইতোমধ্যে গ্রামবাসীদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। এ ঘটনায় জড়িতদের চিহ্নিত করতে তদন্তে নেমেছেন তারা।

আরও পড়ুন- মহিষ শিকার করায় মাংসে বিষ মিশিয়ে বাঘিনী ও ৩ শাবককে হত্যা

এ বিষয়ে বন অধিদপ্তরের এক কর্মকর্তা জানান, নদী পার হয়ে ক্লান্ত হয়ে গিয়েছিল চিতাবাঘটি। সেই সুযোগেই তাকে গ্রামবাসীরা মেরে ফেলেছে। এর আগেও এমন ঘটনা ঘটেছিল। আসাম-নাগাল্যান্ড সীমানায় হাতি মেরে তার মাংস খেয়েছিল গ্রামবাসীরা।

ওডি/এনএম

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড