• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সন্তানদের মুখে খাবার তুলে দিতে চুল বিক্রি করে দিলেন মা

  অধিকার ডেস্ক

১২ জানুয়ারি ২০২০, ১০:৩৮
চুল
সন্তানসহ প্রেমা; (ছবি- সংগৃহীত)

সাত মাস আগে আত্মহত্যা করেছেন স্বামী, ঋণের বোঝা মাথার ওপর। হাতে নেই কোনো পয়সা। মানুষের কাছে হাত পাতলেও মেলেনি সাহায্য। এ দিকে ক্ষুধার্ত তিন সন্তান কাঁদছে খাবারের জন্য। তাই নিজের মাথার চুল বিক্রি করে সন্তানদের মুখে খাবার তুলে দিয়েছেন এক অসহায় মা।

হৃদয় বিদারক এ ঘটনা ঘটেছে ভারতের তামিলনাড়ু রাজ্যের সালেম শহরে। ৩১ বছর বয়সী প্রেমা সন্তানদের মুখে খাবার জোটাতে নিজের মাথার চুল বিক্রি করে দিয়েছেন। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা যায়, গত শুক্রবার (১০ জানুয়ারি) প্রেমার কাছে কোনো কানাকড়িও ছিল না। চোখের সামনে ক্ষুধার্ত সন্তানরা ছটফট করছিল। একজনের বয়স পাঁচ, অন্যদের আরও কম। এ দিকে বাড়িতে খাবার কিছুই ছিল না।

মানুষের কাছে হাত পাতলেও সাহায্য মেলেনি। দিশেহারা প্রেমা দাঁড়িয়ে ছিলেন রাস্তার পাশে। ঠিক সেই সময়ই রাস্তা দিয়ে একজন ফেরিওয়ালা পরচুলা বানানোর জন্য চুল কিনবেন বলে হেঁকে যাচ্ছিলেন। আর এক মুহূর্তও ভাবেনি প্রেমা। ১৫০ টাকার বিনিময়ে নিজের চুল বিক্রি করে দেন তিনি। ১০০ টাকা দিয়ে সন্তানদের জন্য খাবার কেনেন। বাকি টাকা নিয়ে পাশের একটি দোকানে কীটনাশক কিনতে যান প্রেমা।

তার এই ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেন জি বালা নামের একজন গ্রাফিক ডিজাইনার। তিনি লেখেন, বিষাক্ত আরালি বীজ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন প্রেমা। তার বোন তাকে আটকায়।

আরও পড়ুন- ভালোবেসে ফসলের ক্ষেতে প্রেমপত্র আঁকলেন কৃষক

জানা যায়, ওই পোস্ট দেখে অনেকেই প্রেমাকে সাহায্য করতে এগিয়ে আসেন। তার জন্য ১ লাখ ৪৫ হাজার টাকা সংগ্রহ করা হয়। বৃহস্পতিবার সালেম জেলা প্রশাসন প্রেমার মাসিক বিধবা ভাতা চালু করে দেয়। বর্তমানে বালার এক বন্ধুর ইটভাটায় কাজ করছেন প্রেমা।

ওডি/এনএম

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড