• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডাস্টবিনে পাওয়া ১৪ লাখ টাকা ফিরিয়ে দিল রিসাইকেল কর্মী

  অধিকার ডেস্ক

০১ জানুয়ারি ২০২০, ১৩:৩২
ডাস্টবিন
ছবি : প্রতীকী

মৃত আত্মীয়ের বাড়ি পরিষ্কার পরিচ্ছন্নতার কাজ করছিলেন এক দম্পতি। সেখানে তারা কিছু পুরনো বাক্স খুঁজে পান। আবর্জনা ভেবে সেগুলোকে রেখে আসেন রিসাইকেল সেন্টারে। ওই সেন্টারের কর্মী বাক্সের মধ্যে ১৪ লাখ টাকা পেয়ে মালিককে ফিরিয়ে দিয়েছেন। এ ঘটনায় প্রশংসায় ভাসছে রিসাইকেল কর্মী।

সম্প্রতি ইংল্যান্ডের বার্নহ্যাম সৈকত এলাকায় এমন ঘটনা ঘটেছে।

ওই সেন্টারের কর্মী বাক্সগুলো মেশিনে তোলার আগে খুলে দেখেন। খুলেই অবাক বনে যান তিনি। কারণ, বাক্সগুলো খালি নয়। তার মধ্যে রয়েছে ১৫ হাজার ইউরো! যা বাংলাদেশি অর্থে প্রায় ১৪ লাখ টাকা।

চাইলেই এই অর্থ পকেটস্থ করতে পারতেন তিনি। কিন্তু তা করেননি এই ব্যক্তি। অর্থসহ বাক্সগুলো গচ্ছিত রেখে স্থানীয় অ্যাভন অ্যান্ড সামারসেট থানায় খবর দেন।

পুলিশকর্মীরা সেখানে এসে সিসি ক্যামেরা ফুটেজ খতিয়ে দেখেন। যে গাড়িতে করে বাক্সগুলো রিসাইকেল সেন্টারে পৌঁছানো হয়েছিল তার নম্বর প্লেট দেখে ওই দম্পতির সঙ্গে যোগাযোগ করেন। তাদের জানান বিষয়টি।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই দম্পতি জানান, যে বাড়ি থেকে ওই বাক্সগুলো পেয়েছিলেন, সেই মালিক প্রায়ই এমন উল্টোপাল্টা স্থানে অর্থ লুকিয়ে রাখতেন। সে জন্যই পুরনো বাতিল বাক্সগুলোতে জিনিসপত্রের নিচে বড় অঙ্কের অর্থ লুকিয়ে রেখেছিলেন। তারা ধারণাও করতে পারেননি যে তার এত অর্থ রয়েছে।

প্রাথমিক তদন্ত শেষে পুলিশ ওই দম্পতির হাতে খুঁজে পাওয়া অর্থ তুলে দেয়। পাশাপাশি সততার জন্য রিসাইকেল সেন্টারের কর্মীরও প্রশংসা করা হয়। আবর্জনা ও পুরনো জিনিস ফেলার আগে অন্তত একবার ভেতরে দামী কিছু রয়েছে কি না দেখে নেওয়ার পরামর্শ দেয় পুলিশ।

ওডি/এনএম

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড