• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

খিদের যন্ত্রণায় মাটি খেত শ্রীদেবীর ৬ সন্তান!

  অধিকার ডেস্ক

০৪ ডিসেম্বর ২০১৯, ১২:০৮
মাটি
ছবি : প্রতীকী

থাকার জন্য কোনো ঘর ছিল না। মাথার ওপর ছিল না এক টুকরো ছাদ। আর তাই উপলামুদু ব্রিজের নিচেই তাঁবুতে বাস করত শ্রীদেবীর ছয় সন্তান। পেটে প্রচণ্ড খিদে থাকলেও খাওয়ার মতো কিছু নেই। খিদের যন্ত্রণায় তাই মুঠো মুঠো মাটি খেত তারা।

এমন মর্মান্তিক ঘটনা ঘটেছে ভারতের কেরালায়। শ্রীদেবীর এমন করুণ দশা চোখে পানি নিয়ে এসেছিল অনেক মানুষের। নিজের আর সন্তানদের করুণ অবস্থান জানিয়ে সরকারের কাছে চিঠি লিখতে বাধ্য হয়েছেন তিনি। যদি সরকার তার সন্তানদের দায়িত্ব নেন, তাহলে অন্তত খেয়ে পড়ে বাঁচবে তারা।

মূলত শ্রীদেবী ও তার সন্তানদের খবর সবাই জানতে পারে যখন কেরালার শিশু কল্যাণ কমিটি (সিডব্লিউসি) শ্রীদেবীর সাত এবং পাঁচ বছরের দুই ছেলে এবং চার ও দুই বছরের দুই মেয়েকে ডেকে জিজ্ঞাসাবাদ করে। এরপর এক মাসের দুই শিশুসহ শ্রীদেবীকে আশ্রয় দেওয়া হয় এক সরকারি স্বেচ্ছাসেবী আশ্রমে।

শ্রীদেবীর কথা জানাজানি হলে নানা জায়গা থেকে অনেকেই সাহায্যের প্রতিশ্রুতি দেন তাকে। শ্রীকুমার পুরসভার একটি অফিসে চাকরির প্রস্তাবও পেয়েছেন। সন্তানদের শিক্ষাদানের পাশাপাশি মাথাগোঁজার জন্য ফ্ল্যাটের আশ্বাসও দেওয়া হয়েছে তাকে।

ওডি/এনএম

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড