• সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

একই সময়ে একই হাসপাতালে ১২ জোড়া জমজের জন্ম!

  ভিন্ন খবর ডেস্ক

০২ ডিসেম্বর ২০১৯, ১৪:৩৫
জমজ
ছবি : সংগৃহীত

গত ২৮ নভেম্বর (বৃহস্পতিবার) ছিল থ্যাংকস গিভিং ডে। অধিকাংশ মার্কিন নাগরিকই সে সময় মেতে উঠেছিল উৎসবে। কিন্তু মিসৌরির কানাস সিটির সেন্ট লিউক হাসপাতালে চলছিল অন্যরকম উৎসব। এক, দুই বা তিন নয় অন্তত ১২ জোড়া জমজ শিশুর জন্ম হয়েছিল সেদিন হাসপাতালে! 

একইদিনে এতগুলো জমজ শিশুর জন্মে চলতি সপ্তাহে অসাধারণ এক মুগ্ধতা ছড়িয়ে পড়েছে পুরো হাসপাতালে। কর্মকর্তারা জানাচ্ছেন, একই সময়, একসঙ্গে এতগুলো শিশুর জন্ম নেওয়ার ঘটনা এই প্রথম। 

মার্কিন সংবাদ নেটওয়ার্ক সিএনএনে প্রকাশিত খবরে জানা যায়, এই হাসপাতালে প্রায়ই জমজ শিশুর জন্ম হয়। কিন্তু একই সময়ে ১২ জোড়া জমজের ঘটনা এই প্রথম। হাসপাতালের নার্স ড্যানিয়েল গ্যাদারর্স বলেন, ‘তারা প্রত্যেকে দেখতে অসাধারণ ও আকর্ষণীয়।’

হাসপাতালের একজন মুখপাত্র জানান, এসব শিশুরা চলতি সপ্তাহে জন্ম নিয়েছে। বর্তমানে ১২ জোড়া জমজের সবাইকে আইসিইউতে রাখা হয়েছে। তাদের শারীরিক অবস্থা বিবেচনা করে পর্যায়ক্রমে বাসায় নেওয়ার অনুমতি দেওয়া হবে। কিছু শিশুকে তুলনামূলক বেশি দিন হাসপাতালে রাখতে হচ্ছে। 

নতুন মায়েদের একজন আমান্দা টলিফের বলেন, ‘তারা আমাদের সংসারে নতুন আনন্দ নিয়ে এসেছে। এটাই আমাদের সর্বোচ্চ পাওনা ছিল।’

আলোকচিত্রী হেলেন র‍্যানসম নবজাতকদের ছবিগুলো তুলেছেন। ইতোমধ্যে যুক্তরাষ্ট্রের সামাজিক যোগাযোগ মাধ্যমে তার তোলা ছবিগুলো ভাইরাল হয়ে পড়েছে। 

ওডি/এনএম 

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড