• বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঘুমানোর চাকরি, বেতন লাখ টাকা

  ভিন্ন খবর ডেস্ক

৩০ নভেম্বর ২০১৯, ২১:৪৩
ঘুমানো
আরামে ঘুমানো (ছবি : ইন্টারনেট)

নিজের শোয়ার ঘরে দৈনিক নয় ঘণ্টা করে ঘুমালেই এক লাখ রুপি পাওয়া যাবে। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় এক লাখ ২০ হাজার টাকার মতো। অনেকের কাছেই এটা গল্পকথা মনে হতে পারে। বিষয়টি মোটেই তা নয়, সত্যি ঘটনা। যে কেউ পেতে পারেন এমন অকল্পনীয় ‘চাকরি’!

ভারতে ওয়েকফিট নামে বালিশ-তোশক বিক্রির জন্য একটি কোম্পানি এমন কর্মসূচি চালু করেছে। খবর এনডিটিভির।

প্রতিষ্ঠানটির ওয়েবসাইটে গিয়ে দেখা যায়, সেখানে ‘ওয়েকফিট স্লিপ ইন্টার্নশিপ’ নামে ঘুমানোর বিনিময়ে লাখ রুপির এই বিজ্ঞাপন দেওয়া হয়েছে।

সেখান থেকে জানা যায়, নিজের বাড়িতেই প্রতিদিন নয় ঘণ্টা আরাম করে ঘুমানোর এই কাজটি করতে হবে। অবশ্য কাজটি ১০০ দিনের। এই ইন্টার্নশিপে দৈনিক নয় ঘণ্টা করে ঘুমাতে হবে।

কোম্পানিটির দাবি, ‘আপনি কি রাতে আপনার প্রিয় শোগুলো না দেখে তার বদলে ৯ ঘণ্টা ঘুমোতে পারবেন? যদি তাই হয়, তাহলে আপনি হতে পারেন যোগ্য প্রার্থী, আমরা যার খোঁজ করছি।’

এই কাজের শর্ত হলো টিভিতে রাতের শোগুলো না দেখা। শুধু তাই নয়, এ সময় স্মার্টফোন থেকেও দূরে থাকতে হবে। এই ১০০ দিনের কাজ হবে টানা নয় ঘণ্টা আরামে ঘুমানো।

ইন্টার্নরা নিজের ঘরে ঘুমালেও তাদের ওপর সার্বক্ষণিক নজর রাখবে ওয়েকফিট। কোম্পানিটির দেওয়া ম্যাট্রেসে বা জাজিমের ওপর ইন্টার্নদের ঘুমোতে হবে। সেই সঙ্গে একটি স্লিপ ট্র্যাকারের মাধ্যমে নজর রাখা হবে ম্যাট্রেস ব্যবহারের আগে তারা কেমন ঘুমোচ্ছেন। তারপর ওই ম্যাট্রেস ব্যবহারের ফলে কী কী পরিবর্তন হচ্ছে ঘুমের। পাশাপাশি এতে কাউন্সেলিং সেশনও থাকবে।

ওডি/টিএএফ

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড