• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

নাক থেকে বের হলো জ্যান্ত জোঁক

  ভিন্ন খবর ডেস্ক

৩০ নভেম্বর ২০১৯, ১৮:০২
নাক
নাক থেকে বের হলো জোঁক (ছবি : প্রতীকী)

বেশ কিছু দিন ধরে কাশির সমস্যায় ভুগছিলেন তিনি। ওষুধ খেয়েও কাশি ঠিক হচ্ছিল না। শেষ পর্যন্ত হাসপাতালে ভর্তি হন। এরপর আসল রহস্য উদঘাটন করলেন চিকিৎসকরা। ওই রোগীর নাক থেকে বের করে আনলেন জ্যান্ত দুটি জোঁক। এতে অবাক হন চিকিৎসকরাও।

চীনে ফুজিয়ান প্রদেশের উইপিং এলাকায় ভয়ঙ্কর এ ঘটনাটি ঘটেছে।

জানা যায়, গত দুই মাস যাবত কাশির সমস্যায় ভুগছিলেন ওই ব্যক্তি। অবশেষে স্থানীয় উইপিং কাউন্ট হাসপাতালে ভর্তি হন তিনি। প্রাথমিক পর্যবেক্ষণের পর ওই রোগীকে শ্বাসযন্ত্রের চিকিৎসা সংক্রান্ত বিভাগে পাঠানো হয়। সেখানে তার একটি সিটি স্ক্যান করা হয়, এতে অস্বাভাবিক কিছু ধরা পড়ে। এরপর তার ফুসফুস ও শ্বাস-প্রশ্বাস যন্ত্রের পরীক্ষা শুরু হয়। ব্যস, আসল সমস্যা তখনই ধরা পড়ে।

ডাক্তারি পরীক্ষায় দেখা যায়, নাকের ভেতর ও গলায় বসে আছে দুটি জ্যান্ত জোঁক।

ডেইলি মেইলের এক প্রতিবেদন থেকে জানা যায়, ওই দুটি জ্যান্ত জোঁকের মধ্যে একটির দৈর্ঘ্য প্রায় তিন সেন্টিমিটার বা এক দশমিক দুই ইঞ্চি। রোগীর নাক থেকে জোঁক বের করার আগে তাকে লোকাল অ্যানাস্থেসিয়া দেওয়া হয়। এরপর জোঁক দুটি বের করে আনা হয়।

রোগী ও চিকিৎসকরা কেউই নিশ্চিত করে বলতে পারেনি কীভাবে জোঁক দুটি নাকের এত ভেতরে ঢুকে গলা পর্যন্ত পৌঁছে গেল।

তবে রোগীর সঙ্গে কথা বলে চিকিৎসকরা প্রাথমিকভাবে ধারণা করছেন, পাহাড়ি ঝরনা থেকে পানি পান করার সময় কোনোভাবে জোঁক দুটি ভেতরে ঢুকে গিয়েছিল, তা ওই ব্যক্তি বুঝতে পারেননি।

কারণ ওই সময় জোঁকগুলো এতটাই ছোট ছিল যে, পানির সঙ্গে ভেতরে ঢুকে গেছে, এটা বোঝাই যায়নি। এবার ভেতরে গিয়ে রক্ত খেয়ে খেয়ে এত বড় হয়ে যায়। পাশাপাশি ওই ব্যক্তির কাশির সমস্যা দেখা দেয়। জোঁক দুটি বের করে আনার পর থেকে ওই রোগী ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন বলে জানা গেছে।

ওডি/টিএএফ

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড