• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

২২ লাখ রুপির পেঁয়াজ লুট!

  ভিন্ন খবর ডেস্ক

২৯ নভেম্বর ২০১৯, ১৫:৫২
পেঁয়াজ
ছবি : প্রতীকী

ভারতে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়ার সঙ্গে সঙ্গে তাল মিলিয়ে বাড়ছে পেঁয়াজের দামও। বাংলাদেশের মতো সেখানেও এই মশলাটির দাম আকাশছোঁয়া। এরই মধ্যে লুট হয়ে গেছে এক ব্যবসায়ীর পেঁয়াজ ভর্তি একটি ট্রাক।

আন্তর্জাতিক গণমাধ্যমে প্রকাশিত খবরে জানা যায়, ট্রাকটিতে মোট ৪০ টন পেঁয়াজ ছিল। নভেম্বরের মাঝামাঝি সময়ে মহারাষ্ট্র থেকে উত্তরপ্রদেশে যাচ্ছিল সেটি। কিন্তু ট্রাকটি নিজের গন্তব্যে আর পৌঁছায়নি। বরং মাঝপথেই হারিয়ে যায় বাহনটি।

পরবর্তী সময়ে অবশ্য ট্রাকটির খোঁজ মেলে কিন্তু ফাঁকা অবস্থায়। গত মঙ্গলবার (২৬ নভেম্বর) মধ্যপ্রদেশে ঘটেছে এই ঘটনা।

পুলিশ বলছে, এই দুর্মূল্যের বাজারে ২২ লাখ রুপির সমমূল্যের ওই পেঁয়াজ সাধারণ মানুষের জন্য সৌভাগ্য হয়ে আসতে পারত। কিন্তু তা লুট হয়ে গেল।

উল্লেখ্য, অধিকাংশ ভারতীয় রাজ্যে বর্তমানে এক কেজি পেঁয়াজের মূল্য ১০০ রুপিরও বেশি। মুম্বাই, চেন্নাই, কলকাতা ও পুনের মতো এলাকাগুলোতে কখনো কখনো এই দাম ছাড়িয়েছে ১২০ থেকে ১৩০ রুপিও।

পেঁয়াজ চুরির ঘটনা এই প্রথম নয়। চলতি সপ্তাহে আরও কয়েকটি পেঁয়াজ চুরির ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার গুজরাটের একটি সবজি দোকান থেকে চুরি হয়েছিল ৫০ বস্তা পেঁয়াজ। পশ্চিমবঙ্গেও এমন ঘটনা ঘটেছে।

ওডি/এনএম

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড