• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

মনিবের জন্য প্রতিদিন ১২ ঘন্টার অপেক্ষা

  ভিন্ন খবর ডেস্ক

০৫ মে ২০১৮, ১০:১২

প্রভুর প্রতি কুকুরের প্রভুভক্তি কথা কে না জানে! গল্প কিংবা সিনেমাতেও এ চিত্র ফুটে উঠেছে বহুবার। তবে, সত্যিকার জীবনে কিছু ঘটনা মাঝে মাঝে গল্প বা সিনেমাকেও হার মানায়। ঠিক এমনই এক সিনেমা হার মানানো সত্য ঘটনা ঘটেছে চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় শহর চোংগিংয়ে।

চোংগিং শহরের এক কুকুর প্রতিদিন প্রায় ১২ ঘন্টা রেল স্টেশনে অপেক্ষা করে। না, তার কোন স্বজাতির জন্য নয়, বরং নিজের মনিবের জন্য তার এই অপেক্ষা। প্রতিদিন সকালে অফিসের উদ্দেশ্যে বের হন মালিক, সেই সাথে বের হয়ে এসে স্টেশনে বসে থাকে কুকুরটি। স্টেশনে বসে অপেক্ষা করতে থাকে মালিকের ফেরার। মালিক অফিস থেকে ফিরলে আবার মালিকের সাথে গৃহে ফিরে যায় সে। এটিই তার নিয়মিত দিনের রুটিনমাফিক কাজ।

নাম প্রকাশে অনিচ্ছুক কুকরটির মালিক বলেন, ‘এই কুকুরটি আমার সঙ্গে প্রায় আট বছর ধরে আছে। সে খুব শান্ত স্বভাবের। এমনকি আপনি নিজে থেকে না দিলে সে কিছু খায়ও না।’

রেল স্টেশনে থাকা স্থানীয়দের এ প্রসঙ্গে জিজ্ঞেস করা হলে তারা জানান, ‘প্রতিদিন ৭-৮টার সময় তার মালিকের সাথে তাকে স্টেশনে আসতে দেখা যায়। অতঃপর তার মালিক কাজে চলে যায় এবং সে অপেক্ষা করে। একেবারে খুশি মনে অপেক্ষা করতে দেখা যায় কুকুরটিকে। এমনই কারো সাথে সে কোন ধরণের হুমকিস্বরূপ আচরণও করেনা।’

ইতিমধ্যেই প্রভু ভক্ত এই কুকুর সামাজিক যোগাযোগ মাধ্যমের বদৌলতে রীতিমত তারকা বনে চলে গেছে। জনপ্রিয় পিয়ার ভিডিও ওয়েবসাইটে কুকুরটির এক ভিডিও দেখা হয়েছে প্রায় এক কোটি বার, যেটি পোস্ট করা হয়েছিলো গত এপ্রিলে। কুকুরের এমন প্রভুভক্তি বেশ খানিকটা অবাকই হচ্ছেন সবাই। অনেকে এখন শুধু কুকুরটিকে দেখতেও ভিড় করছে সেখানে।

সূত্র: ডেইলি মেইল ও বিবিসি।

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড