• রবিবার, ২৬ জানুয়ারি ২০২০, ১২ মাঘ ১৪২৬  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

৪ দিনের ছেলেকে বিক্রি করে বাজার করলেন বাবা-মা!

  ভিন্ন খবর ডেস্ক

০৯ নভেম্বর ২০১৯, ১২:০৭
সন্তান
চার দিনের সন্তান বিক্রি করে দিলেন বাবা-মা (ছবি : প্রতীকী) 

সন্তানের জন্য পৃথিবীতে সবচেয়ে নিরাপদ আশ্রয় বাবা-মায়ের কোল। সন্তানের জন্য বাবা-মার চেয়ে আপন আর কেউ নেই। আবার বাবা-মার কাছে সন্তান অমূল্য সম্পদ। তারা যে কোনো মূল্যে সন্তানকে লালন-পালন করে আদর্শ মানুষ হিসেবে গড়ে তোলেন। অনেক ক্ষেত্রে পিতা-মাতার কাছেই সন্তানের জীবন অনিরাপদ হয়ে যায়। সম্প্রতি এমনই একটি ঘটনা ঘটেছে। চার দিনের শিশু সন্তানকে মাত্র ১০ হাজার টাকায় বিক্রি করে চাল-ডাল কিনেছেন নিষ্ঠুর বাবা-মা।

ভারতের পশ্চিমবঙ্গের পূর্ব বর্ধমান জেলার মঙ্গলকোটের নারায়ণপুরের আদিবাসী পাড়ায় হৃদয়বিদারক এ ঘটনাটি ঘটেছে।

ভারতীয় গণমাধ্যমের খবর অনুযায়ী, আদিবাসী ওই পাড়ার বাসিন্দা সোম মুর্মু ও মেনকা মুর্মু দম্পতির চার দিনের শিশু পুত্রকে মাত্র ১০ হাজার টাকার বিনিময়ে এক ব্যক্তির কাছে বিক্রি করে দেন তারা। সোম ও মেনকা দম্পতির আরও তিনটি সন্তান রয়েছে। বড় কন্যার বয়স ৯ বছর। 

হৃদয়বিদারক এ ঘটনাটির কথা জানার পরে মুর্মুদের বাড়িতে যান কাটোয়ার মহকুমা শাসক সৌমেন পাল। তার কাছে ওই বাবা-মা নিজের ছেলে সন্তানকে ১০ হাজারে বিক্রির কথা স্বীকার করেছে।

এ বিষয়ে শিশুটির বাবা সোম মুর্মু বলেন, ছেলেকে ভালোভাবে মানুষ করার ক্ষমতা নেই আমার। তাই ছেলের ভালো ভবিষ্যতের কথা চিন্তা করে ওকে বিক্রি করে দিয়েছি।

নিজের সন্তান বিক্রির টাকা খরচ করা প্রসঙ্গে মা মেনকা মুর্মু বলেন, ওই টাকা দিয়ে অন্য ছেলের চিকিৎসা করিয়েছি। বাড়িতে চাল, ডাল ছিল না, সেই সব জিনিসগুলো কিনেছি।

ওডি/টিএএফ

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড