• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

এক কাঁকড়ার দাম ৩৯ লাখ!

  ভিন্ন খবর ডেস্ক

০৮ নভেম্বর ২০১৯, ১৮:২৪
কাঁকড়া
তুষার কাঁকড়া (ছবি : সংগৃহীত) 

একটি তুষার কাঁকড়া। ওজন এক কেজি ২০০ গ্রাম। এই কাঁকড়াটি ৩৯ লাখ টাকায় বিক্রি হয়েছে। বিশ্বাস করতে কষ্ট হলেও এ ঘটনাটি সত্যি।

বৃহস্পতিবার জাপানের রাজধানী টোকিওতে ওই কাঁকড়ার নিলাম হয়। সেখানে এই তুষার কাঁকড়া (স্নো ক্র্যাব) চড়া দাম দিয়ে কিনে রেকর্ড গড়েন এক ব্যক্তি।

জানা গেছে, এই সপ্তাহ থেকে জাপানের টটোরি এলাকায় শুরু হয়েছে শীতকালীন সামুদ্রিক খাবারের মৌসুম। সেখানে টুনা মাছ বা কাঁকড়া দেখে পছন্দ হয়ে গেলে অনেকেই তা বেশি দাম দিয়ে কিনে নেন।

কিন্তু এই কাঁকড়াটি স্থানীয় একজন খুচরা ব্যবসায়ী কিনেছেন। স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, ওই কাঁকড়া বড় কোনো জাপানি রেস্তোরাঁয় বিক্রি করবেন তিনি।

কাঁকড়াটির নিলাম হওয়া এলাকার স্থানীয় প্রশাসনের একজন কর্মকর্তা দাবি করেন, একটি কাঁকড়া চড়া মূল্যে বিক্রির ক্ষেত্রে, এটি বিশ্বের সবচেয়ে বেশি দাম।

প্রশাসনিক কর্মকর্তারা জানিয়েছেন, এই কাঁকড়ার দামের বিষয়টি যাতে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে ওঠে, তার জন্য আবেদনও করা হবে।

ওডি/টিএএফ

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড