• শনিবার, ২৩ নভেম্বর ২০১৯, ৮ অগ্রহায়ণ ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভিক্ষুকের ব্যাংকে লাখ লাখ টাকা

  ভিন্ন খবর ডেস্ক

০৮ নভেম্বর ২০১৯, ১৭:৩৬
ভিখারি
ভিখারির ব্যাংকে লাখ লাখ টাকা! (ছবি : সংগৃহীত) 

ভিক্ষা করাকে সবাই ঘৃণার চোখে দেখে। আসলে ভিক্ষুকরা অনেক সময় বাধ্য হয়ে ভিক্ষা করেন, আবার অনেকেই ভিক্ষাকে পেশা হিসেবে নেয়। কিছু মানুষ এই পেশার মাধ্যমেই বিপুল পরিমাণ অর্থ জমিয়ে ফেলেন। আবারও তার প্রমাণ মিলল। ভারতের পুডুচেরিতে এমনই একটি ঘটনা ঘটেছে।

পুডুচেরির একটি মন্দিরের পাশের ফুটপাতের বাসিন্দা পর্বতাম নামে এক ভিক্ষুকের কাছে ভারতীয় নগদ ১৫ হাজার রুপি (টাকা)। এছাড়াও ৭০ বছর বয়সী ওই বৃদ্ধা ভিখারির ব্যাংকে দুই লাখ টাকা জমা আছে। ব্যাংকে খোঁজ নিয়ে এ তথ্য জানতে পারে পুলিশ।

সম্প্রতি মন্দির কর্তৃপক্ষ লাগোয়া ফুটপাত চত্বরে সাফাই অভিযান চালায়। কিন্তু পর্বতাম নামেও ওই ভিখারি ফুটপাতে তার ঝুপড়ি থেকে সরে যেতে অস্বীকৃতি জানান। কোনো উপায় না দেখে শেষ পর্যন্ত পুলিশে খবর দেয় মন্দির কর্তৃপক্ষ। এরপর পুলিশ গিয়ে ওই ভিখারির ঝুপড়িতে তল্লাশি চালিয়ে তার ব্যাগে নগদ ১৫ হাজার টাকা, আধার কার্ড এবং ব্যাংকের পাস বই খুঁজে পায়।

পুলিশি জিজ্ঞাসাবাদে পর্বতাম বলেন, তিনি শুধু ভিক্ষা করেই ওই বিপুল পরিমাণ অর্থ সংগ্রহ করেছেন। এ ঘটনাটি প্রকাশ্যে আসতেই পর্বতামকে একটি বৃদ্ধাশ্রমে ভর্তি করেছে দেশটির পুলিশ।

ইতোমধ্যে তামিলনাড়ু রাজ্যের কাল্লাকুরিচিতে ওই ভিক্ষুকের পরিবারকে খবর পাঠানো হয়েছে।

উল্লেখ্য, কয়েক মাস আগেই সড়ক দুর্ঘটনায় নিহত, ভারতের মুম্বাইয়ের ধারাভি এলাকার বাসিন্দা এক ভিক্ষুকের কাছে বিপুল পরিমাণ অর্থ পাওয়া গিয়েছিল। তার সম্পত্তির পরিমাণ দেখে অবাক হন পুলিশ সদস্যরা। ব্যাংকে রাখা তার কয়েক লাখ টাকা, বস্তির ঝুপড়ি ঘরে জমানো কয়েন গুণতেই সারা দিন লেগেছিল পুলিশের।

ওডি/টিএএফ

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড