• বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

মৃত ঘোষণা করলেন ডাক্তার, উঠে রোগীর পানি পান!

  ভিন্ন খবর ডেস্ক

০৭ নভেম্বর ২০১৯, ১৬:০৫
বৃদ্ধা
ছবি : ইন্টারনেট

ডাক্তার মৃত ঘোষণা করেন এক বৃদ্ধাকে। স্বজনরা তাকে নিয়ে ফিরে আসেন বাড়িতে। এরপরই ঘটে অদ্ভুত কাণ্ড। দেখা যায় বৃদ্ধার শ্বাস তখনো চলছে। উঠে পানিও পান করেন তিনি। এরপর আনন্দময়ী দাস (৭৮) নামের ওই বৃদ্ধাকে আবারও হাসপাতালে নেওয়া হয়। তবে ততক্ষণে মারা যান তিনি। এমনই ঘটনা ঘটেছে ভারতের বীরভূম জেলার শান্তিনিকেতন থানায়।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টাইমসে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়, শান্তিনিকেতন থানার বোলপুরের ২ নম্বর ওয়ার্ডের বাসিন্দা ছিলেন আনন্দময়ী দাস। বার্ধক্যজনিত কারণে তাকে ভর্তি করা হয় বোলপুর মহকুমা হাসপাতালে। কিন্তু হাসপাতালের চিকিৎসক পঙ্কজ বিশ্বাস তাকে মৃত ঘোষণা করেন। 

ওই বৃদ্ধাকে হাসপাতালে ভর্তি না করানোর কারণে ময়না তদন্ত ছাড়াই তাকে বাড়ি নিয়ে যান স্বজনরা। বৃদ্ধার ছেলে নিতাই দাস বলেন, ‘বাড়ি ফিরে দেখি মায়ের শ্বাস তখনো চলছে। এমনকি পানিও পান করেন তিনি। এরপর তাড়াতাড়ি তাকে আবার হাসপাতালে নিয়ে আসি। কিন্তু তখন দেখা যায় তার মৃত্যু হয়েছে।

এ বিষয়ে চিকিৎসক পঙ্কজ বিশ্বাস বলেন, ‘নার্ভ পাচ্ছিলাম না, আমার সিনিয়ররাও নার্ভ পাচ্ছিলেন না ওই বৃদ্ধার। সেটাই রোগীর আত্মীয়দের জানিয়ে দিই। ওরা তাকে নিয়ে চলে যান। পরে আবার এসে বলছেন, বাড়িতে পানি খেয়েছেন তিনি। তখন আবার দেখলাম, কিন্তু ততক্ষণে রোগীর মৃত্যু হয়েছে।’

এই ঘটনাকে কেন্দ্র করে বৃদ্ধার পরিবারের লোকজন হাসপাতাল চত্বরে বিক্ষোভ করেন। পরে শান্তিনিকেতন থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বৃদ্ধার স্বজনদের অভিযোগ, প্রথমবার ঠিকমতো চিকিৎসা করলেই প্রাণে বেঁচে যেতেন তিনি।

ওডি/এনএম 

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড