• শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ৭ অগ্রহায়ণ ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাপের মূল্য ৫০ লাখ রুপি!

  ভিন্ন খবর ডেস্ক

০৬ নভেম্বর ২০১৯, ১৫:৩৯
রেড স্যান্ড বোয়া
রেড স্যান্ড বোয়া; (ছবি- সংগৃহীত)

একটি সাপ, তার মূল্য কিনা ৫০ লাখ রুপি! বিশ্বাস করতে কষ্ট হলেও সত্যিই এমন তথ্য জানিয়েছে ভারতের মহারাষ্ট্র পুলিশ। জানা যায়, এই সাপের নাম ‘রেড স্যান্ড বোয়া’। মহারাষ্ট্রের নবী মুম্বাই এলাকা থেকে এই সাপ উদ্ধার করা হয়েছে। 

পুলিশ জানিয়েছে, ব্যতিক্রমী এই সাপ কেনা-বেচা করা সম্পূর্ণ নিষিদ্ধ। তারপরও আন্তর্জাতিক চোরাবাজারে বহুমূল্যে বিক্রি হয় এটি। রেড স্যান্ড বোয়া নামের এই সাপের কোনো বিষ থাকে না। অন্য সাপদের চেয়ে এটি দেখতেও অনেক আলাদা। কারণ, এই বিশেষ সাপের মাথা ও লেজ দুটোই হয় গোলাকার।  

রেড স্যান্ড বোয়া নিজের গর্তে থাকে না। এই সাপগুলো বেশিরভাগ সময় ইঁদুরের গর্তে ঢুকে থাকে। ছোট ছোট প্রাণী রয়েছে তাদের খাদ্যতালিকায়। স্ত্রী সাপ একবারে ছয়টি বা অতিরিক্ত বাচ্চার জন্ম দিয়ে থাকে। 

নবী মুম্বাইয়ের পুলিশের পক্ষ থেকে নীলেশ রানে জানিয়েছেন, যাদব নামের ২০ বছরের এক যুবকের কাছে এই সাপ পাওয়া গিয়েছে। একটি বন্যপ্রাণী মার্কেটে এই দুষ্প্রাপ্য সাপটিকে বিক্রির চেষ্টা করছিল সে। 

উল্লেখ্য, বিভিন্ন প্রসাধনী ও ওষুধ তৈরিতে এই সাপের কার্যকরী ভূমিকা রয়েছে। আর তাই, আন্তর্জাতিক বাজারে বেশ চড়া দামেই বিক্রি হয় রেড স্যান্ড বোয়া সাপ। 

ওডি/এনএম 

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড