• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেরপুরে সানসিলাসহ ৯ জনের জামানত বাজেয়াপ্ত

  শেরপুর প্রতিনিধি

০১ জানুয়ারি ২০১৯, ১৬:৪১
নির্বাচন
ধানের শীষের প্রার্থী ডা. সানসিলা জেবরিন প্রিয়াংকা (ছবি : সংগৃহীত)

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেরপুরের ৩টি সংসদীয় আসনে আওয়ামী লীগ প্রার্থীরা বিপুল ভোটে নির্বাচিত হওয়ায় প্রতিদ্বন্দ্বী ১২ প্রার্থীর মধ্যে বিএনপি ও ঐক্যফ্রন্ট সমর্থিত (ধানের শীষ) প্রতীকের ৩ প্রার্থীসহ অপর ৯ জনেরই জামানত বাজেয়াপ্ত হয়েছে। নির্বাচনি আইন অনুযায়ী, নির্বাচনে পড়া মোট ভোটের ৮ ভাগের ১ ভাগ না পাওয়ায় ওই প্রার্থীদের জামানত স্বয়ংক্রিয়ভাবে বাজেয়াপ্ত হয়ে যায়।

মঙ্গলবার (১ জানুয়ারি) জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে প্রাপ্ত তথ্যে জানা যায়, শেরপুর-১ (সদর) আসনে জামানত বাজেয়াপ্ত হওয়া প্রার্থীরা হচ্ছেন বিএনপি ও ঐক্যফ্রন্ট সমর্থিত ধানের শীষ প্রতীকের প্রার্থী ডা. সানসিলা জেবরিন প্রিয়াংকা পেয়েছেন (২৭৬৪৩ ভোট), ইসলামী আন্দোলনের প্রার্থী অ্যাডভোকেট মতিউর রহমান হাতপাখা (৮৪৪ ভোট), সিপিবি প্রার্থী আফিল শেখ কাস্তে (৪৭০ ভোট) ও শেষ পর্যায়ে নীরব হয়ে যাওয়া জাতীয় পার্টির উন্মুক্ত প্রার্থী ইলিয়াস উদ্দিন লাঙল (৩৬৮ ভোট)। এ আসনে বিজয়ী আওয়ামী লীগ প্রার্থী হুইপ আতিউর রহমান আতিকের নৌকা প্রতীকে প্রাপ্ত ভোট ছিল ২ লাখ ৮৭ হাজার ৪৫২।

শেরপুর-২ (নকলা-নালিতাবাড়ী) আসনে জামানত বাজেয়াপ্ত হওয়া প্রার্থীরা হচ্ছেন বিএনপি ও ঐক্যফ্রন্ট সমর্থিত (ধানের শীষ) প্রতীকের প্রার্থী প্রকৌশলী ফাহিম চৌধুরী ধানের শীষ প্রতীকে পেয়েছেন (৭৬৫৮ ভোট) ও অপর প্রতিদ্বন্দ্বী ইসলামী আন্দোলনের প্রার্থী নুরুল ইসলাম হাতপাখা (৩০১৮ ভোট)। এ আসনে বিজয়ী আওয়ামী লীগ প্রার্থী কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরীর নৌকা প্রতীকে প্রাপ্ত ভোট ছিল ৩ লাখ ৪৪২।

একই ভাবে শেরপুর-৩ (শ্রীবরদী-ঝিনাইগাতী) আসনে জামানত বাজেয়াপ্ত হওয়া প্রার্থীরা হচ্ছেন বিএনপি ও ঐক্যফ্রন্ট সমর্থিত (ধানের শীষ) প্রতীকের প্রার্থী মাহমুদুল হক রুবেল পেয়েছেন (১২৪৯১ ভোট), ইসলামী আন্দোলনের প্রার্থী আব্দুস সাত্তার হাতপাখা (৫৩৪৮ ভোট) ও জাতীয় পার্টির উন্মুক্ত প্রার্থী আবু নাছের বাদল লাঙল (১৩১৮ ভোট)। এ আসনে বিজয়ী আওয়ামী লীগ প্রার্থী প্রকৌশলী একেএম ফজলুল হক চানের নৌকা প্রতীকে প্রাপ্ত ভোট ছিল ২ লাখ ৫১ হাজার ৯৩৬।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড