• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ব্রাহ্মণবাড়িয়া -৪ আসনে মাঠে থাকছে না বিএনপি

  ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

২৪ ডিসেম্বর ২০১৮, ১৮:০২
ব্রাহ্মণবাড়িয়া
বিএনপির এমপি প্রার্থী মুসলিম উদ্দিন

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়ার -৪ (কসবা-আখাউড়া) আসনের বিএনপির এমপি প্রার্থী মুসলিম উদ্দিন মাঠে থাকতে পারছেন না। নির্বাচনে প্রার্থিতা বাতিল হওয়া হাইকোর্টের আদেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের চেম্বার আদালতে আপিল আবেদন জানিয়েও প্রার্থিতা ফিরে পেলেন না মুসলিম উদ্দিন।

খবর নিয়ে জানাগেছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থিতা বাতিল হওয়া হাইকোর্টের আদেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের চেম্বার আদালতে আপিল আবেদন জানিয়েও প্রার্থিতা ফিরলো না ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনের বিএনপির প্রার্থী মুসলিম উদ্দিনসহ বিএনপির ৭ প্রার্থী এবং একটি স্বতন্ত্র আসনের প্রার্থীসহ মোট ৮ জনের।

এর ফলে মুসলিম উদ্দিনের আর নির্বাচনে অংশগ্রহণ সম্ভব হচ্ছে না। হাইকোর্টের আদেশের বিরুদ্ধে প্রার্থীদের করা আপিল আবেদনের শুনানি নিয়ে সোমবার (২৪ ডিসেম্বর) চেম্বার বিচারপতি নুরুজ্জামান ননীর আদালত এ আদেশ দেন।

এদিকে বিএনপির প্রার্থী মুসলিম উদ্দিন মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে নির্বাচন কমিশনের (ইসি) নেয়া সিদ্ধান্ত বৃহস্পতিবার স্থগিত করেছেন বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের অবকাশকালীন হাইকোর্ট বেঞ্চ।

একই সঙ্গে ওই সিদ্ধান্ত কেন বাতিল করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থিতা বাতিল হওয়া হাইকোর্টের আদেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের চেম্বার আদালতে আপিল আবেদন জানিয়েও প্রার্থিতা ফিরে পেলেন না ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনের বিএনপির প্রার্থী মুসলিম উদ্দিন। ধানের শীষ প্রতীকে নির্বাচনী ভোটের মাঠে থাকছে না বিএনপি প্রার্থী।

তবে ইসলামি আন্দোলন বাংলাদেশ মনোনীত এমপি প্রার্থী মাওলানা মুফতি জসিম উদ্দিনের হাতপাখা প্রতীকের সঙ্গে ৩০ডিসেম্বর নির্বাচনী মাঠে প্রতিদ্বন্দ্বীতায় লড়ছেন আওয়ামীলীগ মনোনীত এমপি প্রার্থী আইনমন্ত্রী আনিসুল হক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড