• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফেনীতে বিদ্রোহী প্রার্থী নিয়ে দ্বিধাদ্বন্দ্বে আ. লীগ

  ফেনী প্রতিনিধি

১৬ ডিসেম্বর ২০১৮, ২১:৩০
নির্বাচন
আবুল বাশার ও শেখ আবদুল্লাহ (ছবি : দৈনিক অধিকার)

ফেনী-১ (ফুলগাজী-পরশুরাম-ছাগলনাইয়া) আসনে স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সদস্য শেখ আবদুল্লাহ ও ফেনী-৩ (দাগনভূঞা-সোনাগাজী) আসনে আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আবুল বাশারকে নিয়ে স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা দ্বিধাদ্বন্দ্বে পড়েছেন। এই দ্বিধাদ্বন্দ্ব কোথাও কোথাও সংঘাতে রূপ নিয়েছে। এতে করে শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন নিয়ে শঙ্কায় রয়েছেন ভোটারা।

জানা যায়, এই দ্বিধাদ্বন্দ্বের জের ধরে দাগনভূঞায় ইয়াকুবপুর ইউনিয়নের দুধমুখা বাজারে বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) সন্ধ্যায় মহাজোট প্রার্থী লে. জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরীর (লাঙ্গল) সমর্থক ও আওয়ামী লীগ সমর্থিত স্বতন্ত্র প্রার্থী আবুল বাশার (আপেল) সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

এ সময় আপেল প্রতীকের প্রার্থী আবুল বাশারের নির্বাচনি কার্যালয় ও মহাজোট প্রার্থীর সমর্থকদের দুটি মোটর সাইকেল ভাঙচুর করা হয়। ঘটনার জন্য ২ পক্ষই পরস্পরকে দায়ী করছে।

প্রত্যক্ষদর্শী, পুলিশ ও প্রার্থী বাশারের সমর্থক সাবেক ছাত্রলীগ নেতা নুরুল আবছার অভিযোগ করে বলেন, ওই দিন বিকালে এতিমখানা বাজারে আবুল বাশারের নির্বাচনি পোষ্টার লাগানোর সময় তাদের সমর্থক রহমানকে মারধর করে ছাত্রলীগ নেতা রাশেদ ও তার সহযোগীরা। সন্ধ্যায় তারা আবার দুধমুখা বাজারের আবুল বাশারের কেন্দ্র কমিটির সভা চলাকালীন সময়ে হামলা করতে গেলে বাশার সমর্থকরা তাদের ধাওয়া দেয়।

এ সময় তারা দুটি মোটর সাইকেল ফেলে পালিয়ে গেলে বাশার সমর্থকরা সেই মোটর সাইকেল দুটি ভাঙচুর করে। এ সময় অন্তত ৩ জন আহত হয়। আহদের নাম জানা যায়নি। কিছুক্ষণ পরে মহাজোট সমর্থকরা পুনরায় একত্রিত হয়ে দুধমুখা বাজারে আবুল বাশারের নির্বাচনি কার্যালয় ভাঙচুর করে।

এ ঘটনার জের ধরে সন্ধ্যায় জগতপুর গ্রামের নূরার টেক এলাকায় বাসার গ্রুপের হাসান ও কামরুলকে মারধর করে। আহতদের দাগনভূঞা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও কোম্পানিগঞ্জ এলাকার একটি হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

এদিকে ছাত্রলীগ নেতা মো. রাশেদ অভিযোগ করেন, তারা ওই এলাকা দিয়ে যাওয়ার সময় বাশার সমর্থক তাদের ওপর অতর্কিত হামলা ও তাদের মোটর সাইকেল ভাঙচুর করে। ঘটনার পর দু’পক্ষই একে অপরের বিরুদ্ধে পাল্টাপাল্টি মামলার প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে।

দাগনভূঞা থানার ওসি মো. ছালেহ আহম্মদ পাঠান জানান, ছোটখাট ঘটনার কথা শুনেছি। তবে কোন পক্ষই থানায় মামলা বা অভিযোগ দেয়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড