• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

মৌলভীবাজার ৪টি আসনে আ.লীগের মনোনয়ন দৌড়ে ২৬ জন

  মৌলভীবাজার প্রতিনিধি

১২ নভেম্বর ২০১৮, ১৬:১৩
মৌলভীবাজার
মৌলভীবাজারের ৪টি আসনে আ.লীগের মনোনয়ন প্রত্যাশীরা (ছবি : দৈনিক অধিকার)

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজারের ৪টি আসনে আ.লীগ থেকে নৌকার মাঝি হতে চান ২৬ জন। এর মধ্যে মৌলভীবাজার-১ আসনে একক প্রার্থী শাহাব উদ্দিন। আর জেলায় দলীয় মনোনয়ন প্রত্যাশী একমাত্র নারী মৌলভীবাজার-৩ আসনে সৈয়দা সায়রা মহসিন।

দলীয় সূত্রে জানা যায়, জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে মৌলভীবাজারের ৪টি আসনে আ.লীগের মনোনয়ন সংগ্রহ করেছেন ২৬ জন প্রার্থী। ৪টি আসনের মধ্যে সবচেয়ে বেশি সংখ্যক ১১টি মনোনয়ন পত্র সংগ্রহ করা হয়েছে মৌলভীবাজার-২ আসনে। তবে একক প্রার্থী হিসেবে সুবিধাজনক অবস্থানে আছেন মৌলভীবাজার-১ আসনে দলীয় মনোনয়ন প্রত্যাশী। আর মৌলভীবাজার-৩ সদর আসনে দলীয় প্রার্থীদের মধ্যে একমাত্র নারী প্রার্থী মনোনয়ন সংগ্রহ করেছেন।

জেলা আ.লীগ সাংগঠনিক সম্পাদক অজয় সেন জানান, মৌলভীবাজার-১ আসনে একক প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন পত্র জমা দিয়েছেন বর্তমান সংসদ সদস্য হুইপ ও জেলা আ.লীগ সহসভাপতি মো. শাহাব উদ্দিন। এ আসনে আর কেউকে মনোনয়ন সংগ্রহ বা জমা দিতে শোনা যায়নি।

মৌলভীবাজার-২ দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন বর্তমান সংসদ সদস্য আব্দুল মতিন, কুলাউড়া উপজেলা চেয়ারম্যান আসম কামরুল ইসলাম, উপজেলা আ.লীগ সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রেনু, সিলেট মহানগর আ.লীগ সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেল, কুলাউড়া আ.লীগ যুগ্ম সাধারণ সম্পাদক শফি আহমদ সালমান, সাবেক এআইজি বজলুল করিম মাফিক, সিলেট বিএমএ সভাপতি ডা. রুকন উদ্দিন আহমদ, জেলা আ.লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক আব্দুর রউফ, লন্ডন আ.লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক কামাল হাসান, যুক্তরাষ্ট্র প্রবাসী আতাউর রহমান শামীম ও সাবেক ছাত্রনেতা আব্দুল মুক্তাধীর তোফায়েল।

মৌলভীবাজার-৩ আসনে সাবেক সমাজকল্যাণ মন্ত্রী মরহুম সৈয়দ মহসিন আলীর সহধর্মিনী বর্তমান সংসদ সদস্য জেলায় একমাত্র দলীয় নারী প্রার্থী সৈয়দা সায়রা মহসিন, জেলা আ.লীগ সভাপতি নেছার আহমদ, জেলা আ.লীগ যুগ্ম সাধারণ সম্পাদক কামাল হোসেন, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগ সাংগঠনিক সম্পাদক সুব্রত পুরকায়স্থ, জেলা আ.লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান বাবুল, জেলা আ.লীগ সাবেক সদস্য এম এ রহিম, আব্দুল মালিক তরফদার সোয়েব ও সাবেক সমাজকল্যাণ মন্ত্রী মরহুম সৈয়দ মহসিন আলীর ভাই সৈয়দ লিয়াকত আলী।

মৌলভীবাজার-৪ আসনে দলীয় মনোনয়ন সংগ্রহ ও জমা দিয়েছেন বর্তমান সংসদ সদস্য ও সাবেক চীফ হুইপ উপাধ্যক্ষ আব্দুস শহীদ, কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও কেন্দ্রীয় আ.লীগ সদস্য রফিকুর রহমান, শ্রীমঙ্গল উপজেলা চেয়ারম্যান রনধীর কুমার দেব, জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ মনসুরুল হক, জেলা আ.লীগের আইন বিষয়ক সম্পাদক এসএম আজাদুর রহমান ও মুক্তিযোদ্ধা সংসদের সাবেক চেয়ারম্যান আব্দুল আহাদ চৌধুরী।

দলীয় মনোনয়ন পেতে এসব প্রার্থীরা তদবির আর কেন্দ্রীয় নেতাদের দৃষ্টি আকর্ষণ করতে গত কয়েকদিন ধরে ঢাকায় ব্যস্ত সময় কাটাচ্ছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড