• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

দৈনিক অধিকার ঈদ সংখ্যা-১৯

হারানো অতীত

  তাবাস্সুম মুন

০৭ জুন ২০১৯, ১১:৩৩
কবিতা
ছবি : হারানো অতীত

সেদিন ছিলো কোনো এক সোনালি সকাল, দেখেছিলাম তোকে প্রথম আমারই স্বপ্নে, দাড়িয়ে ছিলি তুই আমারই জন্যে, কালো পাঞ্জাবিতে লেগেছিলো তোকে বেস ভাবিনি আমি এ ছিলো আমার জীবনের শেষ।

ভাবিনি আমি বাস্তবে পাবো তোকে, বিধাতা কেন করলো এমন আমারই সাথে। তুই ছুঁয়েছিলি আমার হৃদয়, সব বাধা উপেক্ষা করে ছেয়েছিলাম তোকে।

ভালোবেসেছিলাম কত কাল কত রজনী, তুই আমাকে দিসনি তোর মনের গভীর জায়গাখানি, আমি বিচরণ করতে চেয়েছিলাম তোর সবটা জুড়ে, তুই দিলি আমায় দূরে ঠেলে।

দিয়েছিলাম আমার সতীত্ব তোর হাতে তুলে পারিসনি তার মর্যাদা দিতে, কেন কেন কি দোষ ছিলো আমার? আমাকে নিয়ে খেলার অধিকার কে দিলো তোকে?? আজও আমি পারিনি সেদিন গুলো ভুলতে।

এই দেহ যে পারেনা আর, ভুলতে চায় তোর ছোঁয়া, মনে পড়ে তোর দেয়া সবটুকু কষ্টের ধোঁয়া, আমাকে কেন করে দিলি নিঃস্ব, কোথাই পাবো এই দেহের নতুন করে বাঁচার অস্তিত্ব।

আমি যে পারিনা এখন আর এই ভালোবাসা নামক ছলনাকে বিশ্বাস করতে, কেউ কি দিবে তোর সবটাকে ভুলিয়ে তার বুকে মাথা রাখতে। মনের সব বাঁধা উপেক্ষা করতে চাই তোকে ভুলে যেতে চাই, কারণ আমি আজ বড় ক্লান্ত, হারানো অতীত ভুলে যেতে চাই, পেতে চাই সুখের দিগন্ত, কেউ নিবে তোকে ভুলিয়ে তার করে নিতে দিবে কি জায়গা করে তার ডায়রিতে।

আরও পড়ুন- স্বপ্নবিভ্রম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড