• শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ১ অগ্রহায়ণ ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

চীনের জেংজু ইউনিভার্সিটিতে বিপিএল ও মিলন মেলা

  ছাইয়েদুল ইসলাম

২১ অক্টোবর ২০১৯, ১৯:৫৫
কুমিল্লা ভিক্টোরিয়ান্স
বিপিএল ক্রিকেট টুর্নামেন্টে বিজয়ী দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স (ছবি : সংগৃহীত)

চীনের হেনান প্রদেশের মেগাসিটি হিসেবে পরিচিত জেংজু শহরের বিখ্যাত জেংজু ইউনিভার্সিটিতে বিপিএল ক্রিকেট টুর্নামেন্ট ও মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২০ অক্টোবর) জেংজু ইউনিভার্সিটির বাংলাদেশ কমিউনিটির উদ্যোগে টুর্নামেন্টটির ফাইনাল অনুষ্ঠিত হয়। নতুনদের বরণ করে নেওয়া এবং পুরাতনদের বিদায় সংবর্ধনা দিতে মিলন মেলার আয়োজনও করা হয়।

৭ দিনব্যাপী এ ক্রিকেট টুর্নামেন্টে বাংলাদেশি শিক্ষার্থীদের চারটি দল অংশ নেয়। টুর্নামেন্টে অংশ নেওয়া দলগুলো হল- কুমিল্লা ভিক্টোরিয়ান্স, ঢাকা ডেয়ারডেভিলস, চিটাগং কিংস ও সিলেট সিক্সারস। 

টুর্নামেন্টের ফাইনালে মুখোমুখি হয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও ঢাকা ডেয়ারডেভিলস। শ্বাসরুদ্ধকর এই ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্স, ঢাকা ডেয়ারডেভিলস কে ৯ রানে হারিয়ে বিপিএল এর প্রথম আসরের চ্যাম্পিয়ন খেতাব পায়।

বিজয়ী দলের হাতে ট্রফি তুলে দিচ্ছেন অধ্যাপক ড. মো. আশরাফুল আলম (ছবি : সংগৃহীত)

তিন শতাধিক বাংলাদেশি শিক্ষার্থী খেলাটি উপভোগ করেন। বিজয়ী দলের খেলোয়াড়দের হাতে ট্রফি তুলে দেন এই ইউনিভার্সিটির বাংলাদেশি অধ্যাপক ড. মো. আশরাফুল আলম।

মাস্টার্সের শিক্ষার্থী সাবিহা আক্তার রেখার সঞ্চালনায় নতুনদের বরণ করার মধ্য দিয়ে প্রোগ্রামটি শুরু হয়। বিপিএল ক্রিকেট টুর্নামেন্ট শেষে বিকালে বাংলাদেশ কমিউনিটির মিলন মেলার শুভেচ্ছা বক্তব্য দেন ড. আশরাফুল আলম। 

তারপর দেশি গান ও কবিতার মধ্য দিয়ে এই মিলন মেলা জমজমাট হয়ে উঠে। সকলে মিলে দলবেঁধে আড্ডা, পিলো পাস সহ আরও অন্যান্য খেলা অনুষ্ঠিত হয়। মিলন মেলায় দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান এবং ভবিষ্যতে এ ধরনের আয়োজনের মধ্য দিয়ে দেশের সুনাম তুলে ধরার প্রত্যয় ব্যক্ত করা হয়।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড