• রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

অনলাইনে অনুষ্ঠিত হলো দ্বিতীয় চাইনিজ কর্নার

  চীন প্রতিনিধি

১৫ এপ্রিল ২০২২, ১০:৩৭
অনলাইনে অনুষ্ঠিত হলো দ্বিতীয় চাইনিজ কর্নার
দ্বিতীয় চাইনিজ কর্নার অনুষ্ঠানে ভিডিয়ো কনফারেন্সে বাংলাদেশি ও চীনের শিক্ষার্থীরা (ছবি : অধিকার)

বাংলাদেশ ও চীনের মধ্যে পারস্পরিক সম্পর্ক গড়ে তোলার লক্ষ্যে বাংলাদেশ-চীন ইয়ুথ টক ২০২২-২০২৩ শীর্ষক সিরিজ কার্যক্রমের অংশ হিসেবে অনুষ্ঠিত হলো দ্বিতীয় চাইনিজ কর্নার। অনুষ্ঠানে বাংলা নববর্ষের সংস্কৃতির সঙ্গে চীনা শিক্ষার্থীদের পরিচয় করিয়ে দেন বাংলাদেশি শিক্ষার্থীরা।

গত বুধবার (১৩ এপ্রিল) বিকালে অনলাইন ভিডিয়ো কনফারেন্সে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বেল্ট অ্যান্ড রোড রির্সাচ সেন্টার এবং চিয়াংশি ইউনিভার্সিটি অফ ফাইন্যান্স অ্যান্ড ইকোনমিক্স এর ওভারসিজ এডুকেশন স্কুল যৌথভাবে আয়োজন করেছে দ্বিতীয় চাইনিজ কর্নার।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ব্যবসা ও উদ্যোক্তা অনুষদের ডিন অধ্যাপক ডক্টর মোহাম্মদ মাসুম ইকবাল। প্রধান অতিথির স্বাগত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানটি শুরু হয়।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বেল্ট অ্যান্ড রোড রির্সাচ সেন্টার এর ডেপুটি ডিরেক্টর ডক্টর এ কে এম মহসিন, গো-স্টাডি গ্লোবাল এডুকেশন এর প্রজেক্ট ম্যানেজার মরু লি (স্টেফানি), গো-স্টাডি গ্লোবাল এডুকেশন এর ইন্টারন্যাশনাল প্রোগ্রাম অ্যাসোসিয়েট শাওচেন ওয়াং (লুনা)।

চাইনিজ কর্নারটি সমন্বয় করেন, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বেল্ট অ্যান্ড রোড রির্সাচ সেন্টার সিনিয়র রিসার্চ ফেলো মোহাম্মদ ছাইয়েদুল ইসলাম (উডি)।

ঐতিহ্য ও সাংস্কৃতিক বিনিময়ের পঞ্চভূত ছিল এই প্রোগ্রামটি। এ সময় বাংলাদেশি শিক্ষার্থীরা পয়লা বৈশাখের বহুল পালিত ঐতিহ্য তুলে ধরে। আর চীনা শিক্ষার্থীরা বারোটি চাইনিজ রাশিচক্র এবং তাদের পিছনের গল্প, চীনা কাগজ কাটার সংস্কৃতি নিয়ে আলোচনা করে।

প্রকৃতপক্ষে এই প্রোগ্রামটি ছিল উজ্জ্বল মানের সমাবেশ যা আন্তর্জাতিকীকরণের জন্য নিজস্ব ঐতিহ্য এবং সংস্কৃতি অন্বেষণ করার মাধ্যম। এ আয়োজনের মাধ্যমে শিক্ষার্থীর শুধু নিজেদের উন্নতিই করছেন না বরং দুই দেশের মধ্যে একটি শক্তিশালী সম্পর্ক বজায় রাখার জন্য অনেক বেশি অবদান রাখছেন।

ওডি/ইমা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড