• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

এশিয়া ই ইউনিভার্সিটিতে বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য স্কলারশিপ

  শিক্ষা ডেস্ক

০৯ এপ্রিল ২০২০, ১৭:১১
স্কলারশিপ
মালয়েশিয়ার এশিয়া ই ইউনিভার্সিটি (ছবি : সংগৃহীত)

বাংলাদেশসহ এসিডির ৩৪টি দেশের শিক্ষার্থীদের স্কলারশিপের সুযোগ দিচ্ছে মালয়েশিয়ার এশিয়া ই ইউনিভার্সিটি।

যারা বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন, ম্যানেজমেন্ট, এবং ইনফরমেশন এবং কমিউনিকেশন টেকনোলজিতে ফুল টাইম লেখাপড়া করতে ইচ্ছুক তারা ব্যাচেলর ও পোস্ট গ্র্যাজুয়েটের জন্য আবেদন করতে পারবেন। এই স্কলারশিপের আওতায় ফুল টিউশন ফি দেওয়া লাগবে না।

আগ্রহীদের অবশ্যই ১৫ এপ্রিলের আগে আবেদন করতে হবে।

আন্ডার গ্র্যাজুয়েট প্রোগ্রামের মধ্যে রয়েছে- ব্যাচেলর অব বিজনেস আ্যডমিনিসট্রেশন, অনার্স (বিবিএ, ফুল টাইম); ব্যাচেলর অব ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি, অনার্স (বিআইসিটি, ফুল টাইম)।

এই প্রোগ্রামগুলোর জন্য আবেদনকারীদের ডিপ্লোমা ডিগ্রি থাকতে হবে। প্রি ইউনিভার্সিটি অথবা সমমানের কোনো প্রতিষ্ঠান হতে মিনিমাম সিজিপিএ ৩.০ প্রয়োজন।

আর পোস্ট গ্র্যাজুয়েট প্রোগ্রামের মধ্যে রয়েছে- মাস্টার অব বিজনেস আ্যডমিনিসট্রেশন (এমবিএ, ফুল টাইম); মাস্টারস ইন ম্যানেজমেন্ট (এমআইএম ফুল টাইম)।

এটির জন্য আবেদনকারীকে অবশ্যই ব্যাচেলর ডিগ্রী অথবা ন্যূনতম সিজিপিএ ৩.৫০ থাকতে হবে। এছাড়া আবেদনকারীদের পূর্ববর্তী স্কুল কলেজে অ্যাকাডেমিক সাফল্য অর্জন এবং এক্সট্রা কারিকুলার আ্যকটিভিটিজে ভালো করলে অগ্রাধিকার পাবেন।

আরও পড়ুন : স্কলারশিপ দিচ্ছে সৌদির কিং আব্দুল আজিজ বিশ্ববিদ্যালয়

স্পষ্টভাবে আবেদনকারীর নাম, দেশ বা অঞ্চল, লেভেল অব একাডেমিক কোয়ালিফিকেশনের তথ্য দিয়ে পার্সপোর্টের ফটোকপি, স্কুল কলেজে ইউনিভার্সিটির সার্টিফিকেটগুলোর সত্যায়িত কপি আবেদনপত্রে সংযুক্ত করে আবেদনপত্র এবং রিকমেন্ডেশন লেটার বাংলাদেশের এসিডি সেক্রেটারিয়েট কুয়েত বরাবর করতে হবে। আবেদনের ফর্ম এই লিংকে পাওয়া যাবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড